প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা-ভর্তি বন্ধ রাখার আহ্বান ইউজিসি’র

আগের সংবাদ

১৪ এপ্রিল পর্যন্ত সব গার্মেন্টস-কারখানা বন্ধ

পরের সংবাদ

মসজিদ নয়, ঘরে নামাজ পড়ার নির্দেশ

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২০ , ২:৫৮ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৭, ২০২০ , ১:১২ পূর্বাহ্ণ

খতিব, ইমাম, মোয়াজ্জিন ও খাদেমসহ সর্বোচ্চ ৫ জন নিয়ে মসজিদে ৫ ওয়াক্ত নামাজের জামাত এবং সর্বোচ্চ ১০ জন নিয়ে জুমার নামাজের জামাত। মুসল্লীদের জুম্মার বদলে জোহরের নামাজ আদায়ের নির্দেশ ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের।

সোমবার (৬ এপ্রিল) মন্ত্রণালয়ের উপসচিব সাখাওয়াৎ হোসেন সাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ধর্ম মন্ত্রণালয় থেকে জারি করা জরুরি এক বিজ্ঞপ্তিতে জানানো হছে, শুধু মসজিদের ইমাম, মুয়াজ্জিন, খাদেমরা মসজিদে নামাজ আদায় করবেন।

ধর্ম মন্ত্রণালয় থেকে বলা হয়, ভয়ানক করোনাভাইরাস সংক্রমণ রোধে মসজিদের ক্ষেত্রে খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমরা ছাড়া অন্য সব মুসল্লিকে সরকারের পক্ষ থেকে নিজ নিজ বাসায় নামাজ আদায় করতে নির্দেশ দেওয়া যাচ্ছে। জুমার জামাতে অংশগ্রহণের পরিবর্তে ঘরে জোহরের নামাজ আদায়ের নির্দেশ দেওয়া যাচ্ছে।

এতে আরও বলা হয়, মসজিদে জামাত চালু রাখার প্রয়োজনে খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমরা মিলে পাঁচ ওয়াক্তের নামাজ অনধিক পাঁচ জন এবং জুমার জামাতে অনধিক ১০ জন শরিক হতে পারবেন। বাইরের মুসল্লি মসজিদে জামাতে অংশ নিতে পারবেন না।

বিজ্ঞপ্তি

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়