×

খেলা

১০ হাজার মানুষের পাশে সৌরভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২০, ০৬:৫৬ পিএম

১০ হাজার মানুষের পাশে সৌরভ

ত্রাণ

করোনা ভাইরাসের আতঙ্কে কাঁপছে গোটা ভারত। মরণব্যাধি এ ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে পুরো ভারতে এখন ২১ দিনের লকডাউন চলছে। তাই জরুরি অবস্থায় কলকাতার মানুষদের পাশে দাঁড়িয়ে তাদের কষ্ট লাঘবের চেষ্টা করে যাচ্ছেন কলকাতার রাজপুত্র সৌরভ গাঙ্গুলি।

করোনা ভাইরাসের কারণে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন সাধারণ খেঁটে খাওয়া মানুষ। অসহায় এসব মানুষদের জন্য এর আগেই সহায়তার হাত বাড়িয়ে দিয়েছিলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ । এবার দৈনিক আরো ১০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা করলেন সাবেক ভারতীয় এই অধিনায়ক।

ভারতীয় সংবাদমাধ্যম ‘ইন্ডিয়া টুডে’ জানিয়েছে, ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণ কনশাসনেস (ইসকন) বা আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ নামের একটি এনজিও'র মাধ্যমে এই খাবারের ব্যবস্থা করেছেন গাঙ্গুলী। সংস্থাটির কলকাতা শাখা এর আগে প্রতিদিন ১০ হাজার দুস্থ মানুষের খাবার ব্যবস্থা করছিল। সেখানে সৌরভ আরো ১০ হাজার মানুষের খাবার ব্যবস্থা করেছেন।

গত শনিবার মুখে মাস্ক এবং হাতে গ্লাভস পরিহিত অবস্থায় ইসকনের কলকাতা শাখায় হাজির হন গাঙ্গুলি। এরপর তাদেরকে সহায়তার প্রস্তাব দেন তিনি। ইসকনের কলকাতা শাখার মুখপাত্র ও ভাইস-প্রেসিডেন্ট রাধারমণ দাস বলেন, ইসকনের কলকাতা শাখা থেকে আমরা প্রতিদিন ১০ হাজার মানুষের খাবার ব্যবস্থা করি। আমাদের প্রিয় সৌরভ দাদা আমাদের সহায়তায় এগিয়ে এসেছেন এবং অনুদান দিয়েছেন, যা দিয়ে আমরা দ্বিগুণ অর্থাৎ ২০ হাজার মানুষের খাবার ব্যবস্থা করতে পারব।

ক’দিন আগে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের হাওড়া শহরের বেলুড় অঞ্চলে অবস্থিত রামকৃষ্ণ মিশনের হেডকোয়ার্টার বেলুড় মঠে ২০ হাজার কেজি চাল অনুদান দিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ । এছাড়া দুস্থদের জন্য ৫০ লাখ টাকার চাল বিতরণের ঘোষণাও দিয়েছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App