×

সারাদেশ

ভারতে আটকে থাকা ৬২ ট্রাক পাটবীজ প্রবেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২০, ১২:৩৩ পিএম

ভারতে আটকে থাকা ৬২ ট্রাক পাটবীজ প্রবেশ

ফাইল ছবি

বেশ কয়েকদিন ভারতে আটকে থাকার পর লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর দিয়ে ৬২ ট্রাক ভারতীয় পাটবীজ প্রবেশ করেছে বাংলাদেশে। এতে ১ হাজার ২০০ টনের মতো পাটবীজ রয়েছে। শনিবার (৪ এপ্রিল) সরকারি স্বাস্থ্যবিধি মেনে বিশেষ ব্যবস্থায় এ ট্রাকগুলো বাংলাদেশে প্রবেশ করে।

বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের উপপরিচালক (ডিডি) মাহফুজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, বর্তমান নভেল করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনা করে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্য খালাস করা হচ্ছে।

দেশে নভেল করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রাখতে গত ২২ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বুড়িমারী স্থলবন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করে লালমনিরহাট জেলা প্রশাসন। এ কারণে কৃষিজ পণ্যসহ পাটবীজবোঝাই ট্রাকগুলো ভারতের কুচবিহার জেলার চ্যাংড়াবান্ধা স্থলবন্দর এলাকায় আটকে পড়ে।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমস সূত্র জানায়, কৃষি মন্ত্রণালয়ের এক আদেশে বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষ, বিজিবি, উদ্ভিদ বিভাগ ও আমদানিকারক ব্যবসায়ীরাসহ অন্য পক্ষদের সহযোগিতায় ৬২ ট্রাক ভারতীয় পাটবীজের গাড়ি গ্রহণ করা হয়।

কাস্টমস সূত্রে আরো জানা গেছে, বিভিন্ন আমদানিকারক প্রতিষ্ঠান এসব বীজ আমদানি করেছে।বুড়িমারী স্থলবন্দর কাস্টমসের সহকারী কমিশনার (এসি) সোমেন কুমার চাকমা বলেন, স্থলবন্দরের ওপারে পাটবীজ নিয়ে কিছু গাড়ি আটকে ছিল। তবে সরকারের উচ্চপর্যায়ের এক আদেশ পেয়ে সেগুলো ৪ এপ্রিল গ্রহণ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App