×

জাতীয়

প্রণোদনা প্যাকেজ নিয়ে বিএনপির প্রতিক্রিয়া বিকালে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২০, ১২:২৮ পিএম

প্রধানমন্ত্রী ঘোষিত ৭২ হাজার ৭৫০ কোটি টাকার আর্থিক প্রণোদনা সম্পর্কে রোববার (০৫ এপ্রিল) বিকেলে দলের প্রতিক্রিয়া জানাবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির অফিসিয়াল ফেসবুক পেজ www.facebook.com/bnpbd78 তে সরাসরি প্রচার করা হবে মহাসচিবের বক্তব্য।

বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং কর্মকর্তা শায়রুল কবির খান ভোরের কাজগকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, দলের মহাসচিব বিকেল ৪ টায় আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবেন। বিএনপির অফিসিয়াল ফেসবুক পেজে সেটি সরাসরি সম্প্রচার করা হবে।

এর আগে, করোনা ভাইরাস জনিত বৈশ্বিক মহামারীর কারণে বাংলাদেশের অর্থনীতিতে সম্ভাব্য মহাদুর্যোগ মোকাবিলায় ৮৭ হাজার কোটি টাকার অর্থনৈতিক প্যাকেজ প্রস্তাবনা দেয় বিএনপি। এই প্রণোদনা প্যাকেজের ৬১ হাজার কোটি টাকা স্বল্প মেয়াদী খাতে, ১৮ হাজার কোটি টাকা মধ্য মেয়াদী খাতে এবং ৮ হাজার কোটি টাকা অদৃশ্য ও অন্যান্য খাতে ব্যয় করার প্রস্তাব দেয় দলটি। শনিবার (০৪ এপ্রিল) সকালে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব এ প্রস্তাবনা তুলে ধরেন।

এর ঠিক ২২ ঘণ্টা পর রোববার (০৫ এপ্রিল) সকাল ১০ টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাসের কারণে আর্থিক ক্ষতি মোকাবিলায় মোট ৭২ হাজার ৭৫০ কোটি টাকার আর্থিক প্রণোদনা ঘোষণা করেন।

এ সময় প্রধানমন্ত্রী চারটি প্যাকেজ ঘোষণা করেন। এর মধ্যে শিল্প-কারখানার জন্য ৩০ হাজার কোটি টাকার ঋণ সুবিধা। ক্ষুদ্র ও কুটির শিল্পসহ মাঝারি শিল্প প্রতিষ্ঠানের জন্য ২০ হাজার কোটি টাকা ঋণ সুবিধা। অন্যান্য খাতে বাকি সাড়ে ২২ হাজার কোটি টাকার প্রণোদনা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App