×

রাজনীতি

প্রধানমন্ত্রীর অর্থনৈতিক প্রণোদনা প্যাকেজ সময়োপযোগি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২০, ০৪:৫৫ পিএম

প্রধানমন্ত্রীর অর্থনৈতিক প্রণোদনা প্যাকেজ সময়োপযোগি

গোলাম মোহাম্মদ কাদের।

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, করোনা ভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ার কারণে বিশ্বব্যাপী মহামন্দার আশংকা দেখা দিয়েছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী ৭২ হাজার ৭৫০ কোটি টাকার একটি প্রনোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। আমরা এই ঘোষণাকে অত্যন্ত সময়োপযোগি মনে করছি।

রবিবার (৫ এপ্রিল) এক বিবৃতিতে গোলাম মোহাম্মদ কাদের এ কথা বলেন।

গোলাম মোহাম্মদ কাদের বলেন, ব্যবসা-বাণিজ্য সহ বিভিন্ন সেক্টরে মানুষ ক্ষতিগ্রস্থ হচ্ছেন। স্বল্প সূদের এই ঋণ অত্যন্ত কার্যকর হিসেবে বিবেচিত হবে। এছাড়া বেসরকারী ব্যাংকগুলোও এই ঋণ কার্যক্রমে অংশ নিতে পারবে। তিনি এ উদ্যোগকে সাধুবাদ জানান।

তিনি বলেন, আমাদের দেশে কল্যাণমূখি কর্মসূচি বাস্তবায়নে জটিলতা দেখা দেয়। তাই দ্রুত সময়ে অর্থনৈতিক প্রণোদনা প্যাকেজ বাস্তবায়নে সুনির্দিষ্ট নীতিমালা প্রনয়ণের করতে হবে।

বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান আরো বলেন, ব্যাংক ঋণ দেয়ার সময় নানা ধরণের জটিলতা সৃষ্টি হতে পারে। যেমন সুশাসন না থাকার কারণে যার ঋণ পাওয়ার কথা সে পাচ্ছে না। অথবা যে সময়ে পাওয়ার প্রয়োজন সে সময়ে পাচ্ছে না। তাই ব্যাংকগুলোতে সুশাসন নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি এবার এ বিষয়গুলিতে দৃষ্টি দেয়া হবে। সঠিকভাবে ঋণ বিতরণ করা হবে এবং যাতে ঋণ কাজে লাগে সেইভাবেই বিতরণ করা হবে।

প্রধামন্ত্রীর বক্তৃতার কথা উল্লেখ করে তিনি বলেন, সুযোগ-সুবিধা যেনো অপব্যবহার করা না হয়। যথাযথ মনিটরিং এ ব্যবস্থা নিশ্চিতের দাবিও জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান।

এই প্রণোদনা প্যাকেজ যাতে কার্যকরভাবে বাস্তবায়িত হয় সে জন্য সংশ্লিষ্ট সকলকে আন্তরিকভাবে কাজ করতে আহ্বান জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App