×

সারাদেশ

তাবলীগের মুসল্লির করোনা শনাক্ত, সিংগাইর লকডাউন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২০, ০১:৫২ পিএম

তাবলীগের মুসল্লির করোনা শনাক্ত, সিংগাইর লকডাউন

সিংগাইর পৌর এলাকা লকডাউন

মানিকগঞ্জের সিংগাইরে এক ব্যক্তির করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনায় সিংগাইর পৌর এলাকাকে লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা বলেন, আক্রান্ত ব্যক্তি ফরিদপুরের নগরকান্দা উপজেলার মধ্য কাইচাইল গ্রামের বাসিন্দা। তিনি সিংগাইর পৌর এলাকার আজিমপুর নয়াডাঙ্গী বাইতুল মামুর ও মারকাযুল মা আরিফ ওয়াদ-দা ওয়াহ মাদ্রাসায় তাবলীগ জামাতে এসেছিলেন।

গত ২৪ মার্চ থেকে ১৩ সদস্যর একটি তাবলীগ জামাতের দল ওই মাদ্রাসায় অবস্থান করছিলেন। এদের মধ্যে ওই ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিলে তিনি তার এক আত্নীয়ের সঙ্গে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নির্ণয় ও গবেষণা প্রতিষ্ঠানে গিয়ে পরীক্ষা করায়। এরপর তার শরীরে করোনা ভাইরাস শনাক্ত হলে তাকে ওই প্রতিষ্ঠানের তত্ত্বাবধায়নে রাখা হয়েছে।

ওই ব্যক্তির সঙ্গে থাকা অন্যান্য ১২ সদস্য ও স্থানীয় ৬ সদস্য এবং তাদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

তিনি আরো জানান, শনিবার ( ৪ এপ্রিল) রাত ১২টার দিকে ওই ব্যক্তির করোনায় আক্রান্তের খবর জানানো হয়। এ ঘটনায় সিঙ্গাইর পৌর এলাকাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

লকডাউনের কারণে কোন পরিবারের নিত্যপ্রযোজণীয় পণ্যসাগ্রীর যাতে সংকট না হয় সেই লক্ষে ভ্রাম্যমাণ বাজার এবং দু:স্থ পরিবারের সদস্যদের সরকারিভাবে খাদ্য সহায়তা দেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App