×

সারাদেশ

ছাত্রলীগ নেতারা রান্না করে খাওয়াচ্ছেন ভাসমান মানুষদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২০, ০৮:০৩ পিএম

ছাত্রলীগ নেতারা রান্না করে খাওয়াচ্ছেন ভাসমান মানুষদের

রান্নার জন্য প্রস্তুতি নিচ্ছে ছাত্রলীগ নেতারা। ছবি: ভোরের কাগজ।

ছাত্রলীগ নেতারা রান্না করে খাওয়াচ্ছেন ভাসমান মানুষদের

রান্না করা খাবার এক শিশুর হাতে তুলে দিচ্ছে ছা্ত্রলীগের এক নেত্রী। ছবি: ভোরের কাগজ।

করোনাভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে ফেনীর ৬টি উপজেলায় কর্মহীন ১ লাখ ২০ হাজার মানুষকে খাদ্য সহায়তার পর প্রতিদিন ভাসমান ২ হাজার মানুষের আহারের ব্যবস্থা করেছেন সদর আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। শনিবার (৪ এপ্রিল) সকাল থেকে এ কার্যক্রম শুরু হয়।

ফেনী সরকারী কলেজ প্রাঙ্গনে এ খাবার তৈরী করছেন কলেজ ছাত্র সংসদ ও কলেজ ছাত্রলীগের নেতৃবন্দরা। রান্না করা খাবারগুলো শহরে রিকশাচালক, ভ্যানচালক, ছিন্নমূল, পথশিশুসহ ২ হাজার মানুষকে খাবার দেওয়া হয়।

এর আগে বৃহস্পতিবার (৩ এপ্রিল) ফেনী কলেজ ছাত্র সংসদের নেতাদের এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশনা দিয়েছিলেন এমপি নিজাম উদ্দিন হাজারী।

ফেনী সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি তোফায়েল আহম্মেদ তপু জানান, শনিবার হতে এ কার্যক্রম শুরু হয়েছে। কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি সাদিয়া সুলতানা রাত্রী ও ছাত্রসংসদ নেত্রী ইসরাত চৌধুরীসহ কয়েকজন ছাত্রলীগের নেত্রীকে দায়িত্ব দেয়া দেয়া হয়েছে।

তপু বলেন, সাংসদ মহোদয়ের নির্দেশনামতে কলেজ ছাত্র সংসদ ও কলেজ ছাত্রলীগের মেয়েরা ক্যাম্পাসে নিজ হাতে খাবার রান্না করছে। রান্না শেষে প্যাকেট করে কলেজ ছাত্র সংসদের তত্ত্বাবধানে শহরের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে ভাসমান মানুষদের হাতে এসব খাবার বিতরণ করা হবে।

[caption id="attachment_213481" align="aligncenter" width="540"] রান্না করা খাবার এক শিশুর হাতে তুলে দিচ্ছে ছা্ত্রলীগের এক নেত্রী। ছবি: ভোরের কাগজ।[/caption]

ফেনী সরকারী কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি সাদিয়া সুলতানা রাত্রী জানান, ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী আমাদের দায়িত্ব দিয়েছেন ফেনীর অসহায় গরীব মানুষদের জন্য খাদ্য তৈরী করতে। ফেনী সরকারী কলেজ ছাত্র সংসদের নারী সদস্য এবং ছাত্রলীগের নারী নেত্রী এবং কর্মীদের মধ্যে ২০ থেকে ৩০ জন মিলে আমরা প্রতিদিন নিজেরাই এ খাবার রান্না করছি এবং দুপুর ১টার পর তা বিতরণ করা হবে।

রাত্রী বলেন, শুধু মানুষ নয়- শহরে অন্য যে সব প্রাণী অভুক্ত রয়েছে তাদের জন্যও খাবারের আয়োজন করা হয়েছে।

সাংসদ নিজাম উদ্দিন হাজারীর এ উদ্যোগকে প্রশংসার চোখে দেখছেন বিশিষ্টজনরা। তারা বলছেন, নিজাম উদ্দিন হাজারীর এ উদ্যোগ সারাদেশে একটি দৃষ্টান্ত স্থাপনের মত।

ফেনী পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর লুৎফর রহমান খোকন হাজারী বলেন, জেলায় লক্ষাধিক মানুষের খাবারের যোগান দেয়ার পরও প্রতিদিন ভাসমান মানুষের যে আয়োজন তাতে আমাদের নেতার বিশালত্বের প্রকাশ ঘটেছে। রাস্তায় পড়ে থাকা মানুষগুলো অভূক্ত থাকবে না, এটি ফেনীকে সারা দেশে আলোকিত করবে।

উল্লেখ্য, করোনা ভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে জেলার ৬টি উপজেলায় কর্মহীন ১ লাখ ২০ হাজার মানুষকে খাদ্য সহায়তা করেছেন ফেনী-২ আসানের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। সে সহায়তা শেষ না হতেই এবার শহরের রাস্তাঘাটে ভাসমান মানুষদের পাশে এসে দাঁড়িয়েছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App