নিউজ ফ্ল্যাশ ০৫-০৪-২০২০

আগের সংবাদ

কামড়ে খেয়ে ফেলুন করোনাকে!

পরের সংবাদ

করোনা ঠেকাতে বেদানা-লেবু-কমলা

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২০ , ৪:০৪ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৫, ২০২০ , ৪:১৪ অপরাহ্ণ

প্রতিদিন একটি করে ফল খাওয়া স্বাস্থ্যের পক্ষে উপকারী। এখন যারা করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত তাদের জন্য থাকছে তিনটি ফলের হদিস। ডালিম বা বেদানা, কমলা আর মুসাম্বি লেবু। এই তিনটি ফলের রস একসঙ্গে নিংড়ে পানীয় বানিয়ে রোজ একগ্লাস করে খেতে পারলে আপনার শরীরে ভিটামিন আর অ্যান্টিঅক্সিডেন্টের অভাব হবে না। বাড়াবে রোগ প্রতিরোধ ক্ষমতা।

ভারতের মুম্বাই ব্লগার আলপা মোদি ফাঁস করেছেন এই গোলাপি সরবতের আসল রহস্য। এই সরবতে রয়েছে এমন তিনটি ফল যা শরীরকে চাঙা করে নিমেষে। হজমশক্তি বাড়ায় ঝটপট। বেদানা, কমলা এবং মুসাম্বি লেবুর রস দিয়ে বানানো এই পানীয় পানে রোগাক্রান্ত শরীরের জন্য খুবই উপকারী। পাশাপাশি রক্ষা করে সংক্রমণ, সর্দি, কাশি এবং ফ্লুর ঝুঁকি। কারণ, তিনটি ফলেই আছে ভিটামিন সি ও অ্যান্টি অক্সিডেন্ট; যা শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং জীবাণুমুক্ত হতে সাহায্য করে।

তিনটি ফলই মিষ্টি হওয়ায় আলাদা করে চিনি না দিলেও চলবে। তাই আপাতত তেল-ঝাল-মশলা এড়িয়ে পেট ভরান বাড়িতে বানানো এই ধরনের পুষ্টিকর টক-মিষ্টি গোলাপি সরবত বা পিঙ্ক লেমোনেড দিয়ে। ঠাণ্ডা যাতে না লাগে তার জন্য আপাতত বরফ এড়িয়ে চলুন। সূত্র: এনডিটিভি

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়