×

সারাদেশ

দেশের দুর্দিনে মানুষের কল্যাণে ছাত্রলীগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২০, ০৭:২৪ পিএম

দেশের দুর্দিনে মানুষের কল্যাণে ছাত্রলীগ

যশোর ছাত্রলীগ

কখনো উপজেলা, কখনো ইউনিয়ন ছাত্রলীগ আবার কখনো ব্যক্তিগত ভাবে করোনা প্রতিরোধে একের পর এক কার্যকর ভূমিকা পালন করে যাচ্ছেন যশোরের চৌগাছা উপজেলা ছাত্রলীগের সর্বস্তরের নেতা-কর্মীরা।

বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলার এই প্রাচীন ছাত্রসংগঠনটি প্রথম থেকেই উপজেলার সর্বত্রই করোনা প্রতিরোধে একটি অদৃশ্য দেয়াল তৈরি করার প্রচেষ্টায় সর্বদা সক্রিয়। সেই প্রচেষ্টার অংশহিসেবে চৌগাছা উপজেলার ধুলিয়ান ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রেফাউন ও সম্পাদক আল-আমিন হোসেনের নেতৃত্বে ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা সমস্ত ইউনিয়নে জীবাণুনাশক স্প্রে করেছেন।

করোনা যাতে মহামারী আকার ধারণ করতে না পারে সেজন্য প্রথম থেকেই উপজেলা সদরে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান থেকে শুরু করে অসহায় দরিদ্রদের মাঝে খাদ্য বিতরণেও পিছপা হয়নি উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রলীগের বর্তমান কমিটির নেতাকর্মীদের সঙ্গে সঙ্গে কেন্দ্রীয়, জেলা এবং উপজেলা ছাত্রলীগের সাবেক ও আগামী দিনের নেতৃত্ব প্রত্যাশী নেতারাও স্বতঃস্ফূর্তভাবে করোনা প্রতিরোধে ও দরিদ্র মানুষের জন্য কাঁধে কাঁধ রেখে কাজ করে চলেছেন।

চৌগাছা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শফিকুজ্জামান রাজু বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী হাসিনা করোনার বিরুদ্ধে যে যুদ্ধ ঘোষণা করেছেন সে যুদ্ধজয় না করে বাড়ি ফিরবে না ছাত্রলীগের নেতাকর্মীরা।

উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসাইন বলেন, মৃত্যু-ভয় কে জয় করে করোনাকে মোকাবিলা করে সুস্থ শান্তির বাংলাদেশ গড়ে তবেই বাড়িতে ফিরবে উপজেলা ছাত্রলীগের সমস্ত নেতাকর্মীরা।

উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজু আহাম্মেদ, দপ্তর সম্পাদক হাশেম আলী, সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আশিকুজ্জামান রিংকু, সম্পাদক মিকাইল ইসলাম, ছাত্রলীগ নেতা হাসান রেজা ও পৌর ছাত্রলীগ নেতা সৌরভ রহমান বিপুল, মিনহাজুর রহমান জিসাদ প্রমুখের নেতৃত্বে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ইউনিট ছাত্রলীগের সভাপতি সম্পাদকরা সর্বত্রই বিভিন্ন কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

ব্যক্তিগতভাবে বিভিন্ন সময় বিভিন্ন স্থানে মাইক হাতে আর্তমানবতার কল্যাণে করোনা প্রতিরোধে জনসচেতনতা গড়ে তুলতে কাজ করে চলেছেন ছাত্রলীগ নেতা চৌগাছা প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক সাংবাদিক ফিরোজ হোসেন, সাংবাদিক সাজ্জাদ মল্লিক, ছাত্রনেতা লিখোন প্রমুখ। কখনো মাইক হাতে কখনো খাবারের প্যাকেট হাতে মানুষের দ্বারে দ্বারে ঘুরে ফিরছেন ছাত্রলীগের এই সব নেতারা।

বহুদিন পর অবশেষে মানুষের আস্থায় আবারো ফিরে এসেছে রাজনীতি বলছিলেন উপজেলার সাধারণ মানুষ। এখন যেন কোন ভেদাভেদ নেই সব মানুষ এক দল। এটাই হলো মানবতা। রাজনীতি বোদ্ধারা বলছেন শেষপর্যন্ত ছাত্রলীগই বুঝিয়ে দিল দেশের দুর্দিনে ও আর্তমানবতার কল্যাণে কাজ করা মানেই রাজনীতি। এটাই বঙ্গবন্ধুর আদর্শ এটাই মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার নির্দেশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App