×

সারাদেশ

সেই সাবিয়াকে চাল-ডাল দিয়ে এলেন ডিসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২০, ১১:৩৭ এএম

সেই সাবিয়াকে চাল-ডাল দিয়ে এলেন ডিসি

নষ্ট ভাত ধুয়ে শুকিয়ে চাল বানানো বৃদ্ধা সাবিয়া বেগম

সেই সাবিয়াকে চাল-ডাল দিয়ে এলেন ডিসি

বৃদ্ধা সাবিয়ার পাশে ডিসি হারুন অর রশীদ।

ভাত শুকিয়ে চাল বানাচ্ছেন ৭০ বছরের বৃদ্ধা সাবিয়া বেগম। এমন খবর পেয়ে রাত সাড়ে ১১টার দিকে বৃদ্ধা সাবিয়া বেগমের বাড়িতে ত্রাণ নিয়ে ছুটে গেলেন নওগাঁর জেলা প্রশাসক (ডিসি) হারুন অর রশীদ। গভীর রাতে ঘুম থেকে ডেকে তুলে তার হাতে একটি খাবারের বস্তা ধরিয়ে দেন ডিসি। যেখানে রয়েছে- চাল, ডাল, আলু, লবণ, তেলসহ অন্যান্য দ্রবাদি। এ সময় একটি কম্বলও দেয়া হয় তাকে।

শুক্রবার (০৩ এপ্রিল) দুপুরে উত্তপ্ত রোদে এই বৃদ্ধা একটি টিনের ওপর নষ্ট ভাত পানিতে পরিষ্কার করে শুকাচ্ছিলেন। আর সেই দৃশ্য নওগাঁ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রিয়াজ খান মোবাইলে ছবি তুলে তার ফেসবুকে পোস্ট করেন। আর সাথে সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। ভোরের কাগজে সংবাদ প্রকাশ হয় “নষ্ট ভাত ধুয়ে শুকিয়ে চাল বানাচ্ছেন সাবিয়া” শিরোনামে। সাথে সাথে অনেকগুলো গণমাধ্যমেও খবরটি প্রকাশ হয় ফলে সংবাদটি নজরে আসে জেলা প্রশাসক হারুন অর রশীদের। এরপর জেলা প্রশাসক রাতের আঁধারেই ওই কলোনির ২৫টি কর্মহীন পরিবারকে ঘর থেকে ডেকে ডেকে ত্রাণসামগ্রী দিয়েছেন। সেই সাথে বৃদ্ধার পাশে দাঁড়িয়েছেন জেলা প্রশাসক হারুন অর রশীদ।

[caption id="attachment_213167" align="aligncenter" width="750"]
বৃদ্ধা সাবিয়ার পাশে ডিসি হারুন অর রশীদ।[/caption]

জেলা প্রশাসকের এমন মানবিক কাজের প্রশংসা করে বৃদ্ধা সাবিয়া বেগম কান্না জড়িত কণ্ঠে বলেন, আল্লাহ ডিসি স্যারকে অনেক দিন বাঁচিয়ে রাখুক। সেই সাথে ডিসির কাছে জানিয়েছেন তার অসহায়ত্বের কথা। বৃদ্ধা বলেন, বৃহস্পতিবার রাতে একজন ভাত দিয়েছিল। সকালে কিছুটা নষ্ট হয়ে গেছে। নষ্ট ভাত ফেলে না দিয়ে পরিষ্কার করে রোদে শুকাচ্ছিলাম। যাতে পরে অন্য চালের সঙ্গে রান্না করে খেতে পারি। হঠাৎ করেই শুক্রবার বিকেলে দুজন চাল, ডাল দিয়ে গেল। আবার রাতে এসে ডিসি স্যার বস্তায় করে বিভিন্ন ধরনের খাবার দিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App