×

সারাদেশ

আ.লীগ নেতার বাড়ি থেকে ভিজিএফের চাল উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২০, ০২:৪৮ পিএম

আ.লীগ নেতার বাড়ি থেকে ভিজিএফের চাল উদ্ধার

ছবি: প্রতিনিধি

নওগাঁর রাণীনগর উপজেলার রাতোয়াল শল গাড়ীয়াপাড়া গ্রামের ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ও চাল ব্যবসায়ী আয়েত আলীর বাড়ি থেকে ভিজিডি ও ১০ টাকা কেজি দরের ভিজিএফের প্রায় ৬ মেট্রিক টন চাল উদ্ধার করা হয়। এ ঘটনায় শুক্রবার (৩ এপ্রিল) মামলা দায়ের করা হয়।

বৃহস্পতিবার (২ এপ্রিল) সন্ধ্যায় রাণীনগর উপজেলার কালিগ্রাম ইউনিয়নে ভিজিডি’র চাল বিতরণ চলছিল। সেখানে মনিটরিং অফিসার হিসেবে নিযুক্ত ছিলেন রাণীনগর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খন্দকার মাকাম্মাম মাহমুদা। তিনি গোপন সংবাদের মাধ্যমে জানতে পারেন, ব্যবসায়ী আয়েত আলী ক্রয়-বিক্রয় নিষিদ্ধ সরকারি চাল ক্রয় করে বাড়িতে মজুত করেছেন। চালের সন্ধান পেয়ে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেন তিনি। পরে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল মামুন থানা পুলিশ ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে যান। ব্যবসায়ী আয়েত আলীর বাড়ি তল্লাশি চালিয়ে প্রায় ৬ মেট্রিক টন চাল এবং ১৩৮ টি খালি বস্তা উদ্ধার করা হয়। আয়েত আলী কালিগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য। তার বাবার নাম মৃত আইন আলী।

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল মামুন জানান, অনিয়ম করে ব্যবসায়ী আয়েত আলী ক্রয়-বিক্রয় নিষিদ্ধ সরকারি চাল ক্রয় করে মজুদ করেছেন। আমরা অভিযান চালিয়ে চাল উদ্ধার করে চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলু মন্ডলের জিম্মায় রাখা হয়েছে। ওই ব্যবসায়ীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য থানায় মামলা করা হয়েছে।

এ ব্যাপারে রাণীনগর থানার ওসি মো: জহুরুল হক বলেন, চাল উদ্ধারের ঘটনায় রাণীনগর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সিরাজুল ইসলাম সরকার বাদী হয়ে আয়েত আলীকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন। আসামি পলাতক থাকায় তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App