×

খেলা

আমির-আসিফদের ফাঁসি চান মিয়াঁদাদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২০, ০৪:৩৬ পিএম

আমির-আসিফদের ফাঁসি চান মিয়াঁদাদ

জাভেদ মিঁয়াদাদ

পাকিস্তানের ক্রিকেটারদের নিয়ে বিতর্ক নতুন কিছু নয়। এমনকি ম্যাচ পাতানো বা স্পট ফিক্সিং করতেও দ্বিধাবোধ করে না পাকিস্তানের ক্রিকেটাররা। বিশেষ করে ২০১০ সালে সালমান বাট, মোহাম্মদ আসিফ ও মোহাম্মদ আমিরদের ম্যাচ পাতানোর ন্যাক্কারজনক ঘটনা প্রকাশ পাবার পর ওতপ্রোতভাবে জড়িয়ে গেছে পাকিস্তানের নাম। সেই ফিক্সিংয়ে সাজা ভোগ করে ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন মোহাম্মদ আমির। শাস্তি শেষ হয়েছে আসিফ-বাটদেরও।

পাকিস্তানের সাবেক অধিনায়ক ও দেশের ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান জাভেদ মিঁয়াদাদ মনে করেন, ফিক্সারদের জন্য এত অল্প শাস্তি যথেষ্ঠ নয়। ম্যাচ ফিক্সিংকে মানুষ মারার সমান অপরাধ দাবি করে, ফাঁসিতে ঝোলান উচিৎ বলে মনে করেন তিনি।

এ বিষয়ে নিজের ইউটিউব চ্যানেলে মিঁয়াদাদ বলেছেন, যে সব খেলোয়াড় স্পট ফিক্সিংয়ের সঙ্গে জড়িত থাকবে, তাদের কঠোর শাস্তি দেয়া উচিত। স্পট ফিক্সারদের ফাঁসি দেয়া উচিত, কারণ এটি কাউকে হত্যা করার মতোই অপরাধ। তাই শাস্তিটা একই হওয়া উচিত। আর এটি একটি দৃষ্টান্ত স্থাপন করবে, যাতে আর কোনো খেলোয়াড় এই ধরনের কাজ করার কথা চিন্তাও করতে পারবে না।

মিঁয়াদাদ মনে করেন, আমিরদের আবারো আন্তর্জাতিক ক্রিকেট খেলার সুযোগ দিয়ে ভালো করেনি পিসিবি। কারণ তারা শুধু ক্রিকেটের সঙ্গেই প্রতারণা করেনি, নিজের পরিবারকেও অপমানিত করেছে। মিঁয়াদাদের ভাষ্যে, ‘ফিক্সারদের মাফ করে দিয়ে পিসিবি ভালো করছে না। যারা এসব খেলোয়াড়দের আবার ফিরিয়ে আনে, তাদের নিজের লজ্জা থাকা উচিৎ। যেসব খেলোয়াড় এই গর্হীত কাজ করে, তারা নিজের পরিবার, বাবা-মায়ের ব্যাপারেও সচেতন নয়। তাদের বিশ্বাসও ঠিক নয়। মানবিক দিক থেকে বিচার করলেও তাদের কাজটা ভালো নয়। তাদের বেঁচে থাকার অধিকার নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App