×

আন্তর্জাতিক

মাস্ক কিনতে মরিয়া যুক্তরাষ্ট্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২০, ০৪:৪৩ পিএম

মাস্ক কিনতে মরিয়া যুক্তরাষ্ট্র

প্যারিসের নিকটবর্তী এক ক্লিনিকে কোভিড-১৯ রোগীদের সেবায় চিকিৎসক

এক ফরাসী অঞ্চল প্রধান বলেছেন, করোনাভাইরাসকে প্রতিরোধ করতে আমেরিকার জন্য ফ্রান্সের কেনা সব প্রয়োজনীয় সরঞ্জামসহ বিমান যাত্রা শুরু করেছে। করোনাভাইরাস প্রতিরোধে সরঞ্জামের ঘাটতির কারণেই মাস্ক সংগ্রহের জন্য চীনমুখী হয়েছে ফ্রান্স।

করোনায় আক্রান্ত বর্তমান চিকিৎসা পরিস্থিতি নিয়ে ফ্রান্সের আইনসভায় একটি আইন পাস হওয়ার পর স্থানীয় কর্তৃপক্ষ এসব সরঞ্জামের জন্য চীনের কাছে অর্ডার করে এবং মূল্য পরিশোধ করে। সব মিলিয়ে বিভিন্ন অঞ্চল তাদের চাহিদা অনুযায়ী প্রায় ৬০০ মিলিয়ন মাস্ক অর্ডার দেয়।

বুধবার দক্ষিণ-পূর্বাঞ্চলের প্রোভেনস-আল্পস-কোট ডি অজুর অঞ্চলের প্রধান রেনাড মিউজিলিয়ার এ তথ্য জানিয়েছেন। খবর আরটি।

তিনি জানান, মাস্কগুলো ইতিমধ্যে উত্পাদিত হয়েছে এবং বর্তমানে চীনে রয়েছে। যদিওবা মাস্কগুলো ডেলিভারি দিতে তাদের সমস্যা হচ্ছে, তবে বৃহস্পতিবার সন্ধ্যায় ফ্রান্সে পৌঁছানোর কথা বলে জানান মিউজিলার।

মিউজিলার বলেছেন, এই সপ্তাহের মধ্যে সরবরাহ নিশ্চিত করতে স্থানীয় কর্তৃপক্ষকে এখন বড় বড় উৎপাদন ও সরবরাহকারী সংস্থাগুলির সাথে লেগে থাকতে হবে।

ফরাসি দৈনিক লিবারেশন-এর আরেকটি প্রতিবেদনে ইঙ্গিত দিয়ে তিনি বলেন, আমেরিকানরা ইতিমধ্যে যেকোনোভাবে মাস্ক সংগ্রহ করার চেষ্টা করছে এবং অন্য দেশগুলিতে সরবরাহ বাধাগ্রস্ত করছে। নাম প্রকাশ না করা শর্তে একটি সূত্র সংবাদপত্রকে জানিয়েছে, "তারা পণ্য দেখার আগেই দ্বিগুণ এবং নগদ অর্থ প্রদান করে,"।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App