×

রাজধানী

ফোন করলে বাসায় পৌঁছে যাবে খাদ্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২০, ১২:৫৭ এএম

করোনাভাইরাসের বিস্তার রোধে রাজধানীতে জনসমাগম নিষিদ্ধ করায় কর্মহীন হয়ে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। ফলে বন্ধ হয়ে গেছে আয়ের উৎস। তাই কর্মহীন হতদরিদ্র মানুষরা যেন তিন বেলা খাদ্যসামগ্রী ঠিকমতো পান, সে জন্য হটলাইন নম্বর চালু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

হটলাইন নম্বরে ফোন করলে খাদ্য সামগ্রী পৌঁছে দেবেন ডিএসসিসির কর্মকর্তারা। হটলাইন দুটো হলো ০১৭০৯-৯০০৭০৩ ও ০১৭০৯-৯০০৭০৪। হটলাইনের মাধ্যমে ইতোমধ্যে  ৩৬৯ জনকে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়েছে।

হটলাইন সেল পরিচালনাকারী ও ডিএসসিসির সিস্টেম এনালিস্ট আবু তৈয়ব রোকন জানান, মেয়র স্যারের নির্দেশে হটলাইন সার্ভিস চালু করা হয়েছে। এর মাধ্যমে আমরা এরইমধ্যে ৩৬৯ জনকে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি তাদের বাসায়।

ডিএসসিসির মেয়র সাঈদ খোকন জানান, মানবিক কারণে আমরা মানুষের পাশে খাদ্যসামগ্রীর সহায়তা নিয়ে দাঁড়াতে উদ্যোগ নিয়েছি। তারই অংশ হিসেবে ইতোমধ্যে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে স্থানীয় কাউন্সিলর ও আঞ্চলিক কর্মকর্তাদের সমন্বয়ে সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে। কিন্তু এসবের মাঝেও যদি কেউ সহায়তা থেকে বাদ পড়ে বা কেউ তালিকায় নাম লেখায়নি লোকলজ্জার ভয়ে কিংবা কোনো না কোনোভাবে তালিকায় নাম আসেনি, কিন্তু তার সহায়তা প্রয়োজন এমন ব্যক্তিদের কথা ভেবেই এ উদ্যোগ নেওয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App