×

সারাদেশ

ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছে বরিশাল সিটি করপোরেশন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২০, ০৩:১২ পিএম

ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছে বরিশাল সিটি করপোরেশন

বরিশাল সিটি করপোরেশনের ত্রাণ বিতরণ

করোনা পরিস্থিতির কারণে কর্মহীন অসহায়, দুস্থ ও সুবিধাবঞ্চিত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে বরিশাল সিটি করপোরেশন। বৃহস্পতিবার (২ এপ্রিল) নগরীর শিশু পার্ক কলোনী (বস্তি), কলাপট্টি, কসাইখানা ও পলাশপুরের নিম্ন আয়ের মানুষদের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হয়েছে।

বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নির্দেশে গত সোমবার থেকে শুরু হওয়া খাদ্য সহায়তা প্রদান কর্মসূচির মাধ্যমে গতকাল পর্যন্ত নগরীর বিভিন্ন প্রান্তে ৬ হাজারের অধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হলো। যার মধ্যে সোমবার মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক কলোনির (কেডিসি বস্তি) কর্মহীন ১ হাজার ২শ মানুষের ঘরে, দ্বিতীয় দিন মঙ্গল স্টেডিয়াম কলোনীর (চাঁদমারি বস্তি) ১ হাজার ৩ শত, বুধবার নগরীর রসুলপুর কলোনির দেড় হাজার মানুষের ঘরে এবং বৃহস্পতিবার নগরীর শিশুপার্ক কলোনি, কলাপট্টি, কসাইখানা ও পলাশপুর কলোনির ২১শত পরিবারের মাঝে ত্রাণসামগ্রী পৌঁছে দেয়া হয়েছে।

সিটি কর্পোরেশন সূত্রে জানাগেছে, এসব খাবারের প্রতিটি প্যাকেজে ১০ কেজি করে চাল, ৫ কেজি আলু ও ২ কেজি করে মসুর ডাল দেয়া হয়। যা নগরীর কালিবাড়ি রোডস্থ মেয়র সাদিক আব্দুল্লাহ’র বাসভবন “সেরনিয়াবাত ভবন” এর পেছনের অংশের খোলা মাঠে প্যাকেটজাত করা হয়। এ কাজে সিটি করপোরেশনের কর্মীদের সাথে আওয়ামী লীগের দলীয় ও সহযোগী সংগঠনের কর্মীরা সহযোগিতা করছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় জনগণের নিরাপদে ঘরে থাকা নিশ্চিত করতে এসব খাদ্য সহায়তা দেয়া হচ্ছে এবং যা বর্তমান পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নগরজুড়ে এ সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলে মেয়রের পক্ষ থেকে জানানো হয়েছে।

সূত্র আরও জানায়, সিটি করপোরেশনের হিসেবে করোনা পরিস্থিতির কারণে নগরীর ৩০টি ওয়ার্ডের অন্তত ৪০ হাজার মানুষ বর্তমানে কর্মহীন অবস্থায় রয়েছেন। অসহায় এই মানুষের খাদ্য সহায়তা দেওয়ার নির্দেশ দিয়েছেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। তার নির্দেশনা ও সরাসরি তত্বাবধানে সোমবার থেকে এই খাদ্য সহায়তা কর্মসূচি শুরু হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App