×

সারাদেশ

কালীগঞ্জে কোয়ারেন্টাইন না মানায় জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২০, ০২:১৭ পিএম

কালীগঞ্জে কোয়ারেন্টাইন না মানায় জরিমানা

কালীগঞ্জে কোয়ারেন্টাইন না মানায় জরিমানা

করোনাভাইরাস সংক্রমণরোধে সরকারের নির্দেশনা না মেনে অপ্রয়োজনে বাড়ির বাইরে চলাচল করায় গাজীপুরের কালীগঞ্জে ৫ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (০২ এপ্রিল) রাতে কালীগঞ্জ বাজার এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শিবলী সাদিকের পরিচালিত ভ্রাম্যমাণ আদালত স্থানীয় ৫ জনকে বিভিন্ন হারে এ জরিমানা করেন।

ইউএনও অফিস সূত্রে জানা গেছে, দেশের করোনাভাইরাস সংক্রমণরোধে অপ্রয়োজনে বাড়ির বাইরে না বের হতে নানাভাবে সরকারের পক্ষ থেকে সচেতন করা হচ্ছে। আর সেই নির্দেশনা না মেনে অপ্রয়োজনে বাড়ির বাইরে বের হচ্ছে কিছু লোক। সরকারের সেই নির্দেশনা অমান্য করায় সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ এর অধীনে কালীগঞ্জ বাজার এলাকার তরুন বাসুর ছেলে তাপস বাসুকে ৫শ, জামান সরকারের ছেলে ওছমান আলীকে ১শ, হাবীব পাঠানের ছেলে জাহিদ পাঠানকে ৫শ, ফজর আলীর ছেলে মনির হোসেনকে ৩শ ও আব্দুল হাইয়ের ছেলে মহিজ উদ্দিনকে পঞ্চাশ টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শিবলী সাদিক জানান, আপনারা প্রয়োজন ছাড়া ঘর থেকে কেউ বের হবেন না। করোনাভাইরাস সংক্রমণরোধে সরকারের নির্দেশনা অনুযায়ী বাড়িতে অবস্থান করুন। প্রয়োজনে আমাদের ফোন করুন। আমরাই আপনার প্রয়োজন মেটাব। আপনারা এই নির্দেশনা না মানলে আমরা আরও কঠোর হতে বাধ্য হব। আমরা চাই না আপনাদের প্রতি অমানবিক হই। এই সময় আমরা সরকারের পক্ষে আপনাদের বাড়িতে বাড়িতে ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছি তারপরও আপনারা অপ্রয়োজনে রাস্তায় বের হচ্ছেন কেন? ভ্রাম্যমাণ আদালত চলমান থাকবে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App