×

পুরনো খবর

দেশে করোনায় নতুন আক্রান্ত ৫, মোট ৬১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২০, ১২:২১ পিএম

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরো ৫ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ জনে। গত ২৪ ঘন্টায় এই ভাইরাসে আক্রান্ত কারোর মৃত্যু হয়নি। তাই মৃতের সংখ্যা এখনো ৬। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন।

শুক্রবার (৩ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন লাইভ ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি জানান, এ পর্যন্ত ১৪/১৫ টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হচ্ছে। বেসরকারি হাসপাতালের চিকিৎসকদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন আমাদের আহব্বানে বেসরকারি হাসপাতালগুলো তেমন ভাবে আসছে না। চিকিৎসকদের ক্লিনিক চেম্বার বন্ধ রাখা যুক্তিসঙ্গত নয়।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা আবুল কালাম আজাদ জানান, গত ২৪ ঘন্টায় ৫১৩টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আইইডিসিআরে ১২৬টি এবং ৩৮৭টি সরকার প্রতিষ্ঠিত বিভিন্ন ল্যাবে পরীক্ষা করা হয়েছে। দেশের ২০/২২ টি জেলা থেকে এখনো কোন নমুনা সংগ্রহ করা হয়নি। তবে পরীক্ষার সেবা সম্প্রসারিত করা হচ্ছে। এপ্রিলের মধ্যে ২৮টি ল্যাবে পরীক্ষা করা যাবে। এখন পর্যন্ত ঢাকার নয়টি এবং ঢাকার বাইরে পাঁচটি পিসিআর মেশিনে নমুনা পরীক্ষার কাজ চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App