×

আন্তর্জাতিক

করোনার মহাবিপদসংকেত দিয়েছিলেন জ্যাকসন!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২০, ০৪:২৮ পিএম

করোনার মহাবিপদসংকেত দিয়েছিলেন জ্যাকসন!

পপ-তারকা মাইকেল জ্যাকশন।

করোনার মহাবিপদসংকেত দিয়েছিলেন জ্যাকসন!

জ্যাকশন

গোটা বিশ্বের চেয়ে সবচেয়ে বেশি আতঙ্কগ্রস্ত এখন সুপারপাওয়া যুক্তরাষ্ট্র। গ্রহাণুর আঘাত কিংবা কোনো পারমাণবিক বিস্ফোরণের ভয় নয়। খুই ক্ষুদ্র এক ভাইরাস এখন ঘুম কেড়ে নিয়েছে ট্রাম্প প্রশাসনের। তবে এই ভয় আতঙ্কের মধ্যেই যেন বোমা ফাটালেন কিংবদন্তি মার্কিন পপস্টার মাইকেল জ্যাকসনের দেহরক্ষী ম্যাট ফিডেস।

আজ থেকে তিন দশক আগে নাকি মাইকেল জ্যাকসন নাকি করোনা ভাইরাসের মহাবিপদ সম্পর্কে ভবিষ্যদ্বাণী করে গেছেন। বলে গেছেন, এক ভয়ঙ্কর মারণ ভাইরাস কেড়ে নেবে বহু মানুষের প্রাণ। এমন দাবি করেছেন ম্যাট। আর ম্যাটের এই দাবি নিয়ে নতুন করে জল্পনা-কল্পনা শুরু হয়েছে। বিশেষ করে মার্কিন যুক্তরাষ্ট্র করোনার ছোবলে বিপর্যস্ত, তখন মাইকেলের ভবিষ্যদ্বাণী নিয়ে আলোচনা শুরু হয়েছে।

জ্যাকসনের দেহরক্ষী ম্যাট আরো জানিয়েছেন, পপ সম্রাট মাইকেল সব সময় ভাইরাসে আক্রান্ত হওয়ার আশঙ্কায় ভুগতেন। তিনি বিশ্বাস করতেন, কোনো এক মারণ ভাইরাসের আক্রমণে গোটা মানবজাতির অস্তিত্ব সঙ্কট দেখা দিতে পারে। বাস্তবেও কিন্তু সেটাই হচ্ছে।

[caption id="attachment_213028" align="aligncenter" width="700"] জ্যাকশন[/caption]

মাইকেল জ্যাকশন ভাইরাস নিয়ে আরো যেসব মন্তব্য করে গেছেন তা নিয়ে ম্যাট বিস্তারিত জানিয়েছেন। মাইকেল সবসময় নাকি বলতেন, মানব জাতি যে কোনো সময় ধুয়ে মুছে সাফ হয়ে যাবে কোনো এক ভাইরাসের আক্রমণে।

মাইকেল গভীরভাবে বিশ্বাস করতেন, কোনো এক জীবাণুই গ্রাস করবে মানবসভ্যতা। সে কারণেই মাইকেল সব সময় নিজের মুখ ঢেকে রাখতেন মাস্কে। ম্যাট নাকি অনেক সময় তার মাস্ক খুলে রাখতে বলতেন। কিন্তু মাইকেল কথা শুনতো না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App