আত্রাইয়ে এক ব্যক্তির বাড়ি লকডাউন

আগের সংবাদ

করোনার মধ্যেও এশিয়ার সর্বোচ্চ প্রবৃদ্ধি বাংলাদেশের

পরের সংবাদ

রণতরীতে করোনা, অভিযোগ তোলায় ক্যাপ্টেন বহিষ্কার

প্রকাশিত: এপ্রিল ৩, ২০২০ , ৩:২২ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৩, ২০২০ , ৪:২৭ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রে পরমাণু চালিত রণতরীতে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় কর্তৃপক্ষকে যথাযথ পদক্ষেপ না নেয়ার অভিযোগ করে একটি চিঠি ফাঁস হয়ে যাওয়ায় নৌবাহিনীরএক ক্যাপ্টেনেকে বহিষ্কার করেছে দেশটির নৌবাহিনী। থিওডোর রুজভেল্ট নামক রণতরীর ক্যাপ্টেন ব্রেট ক্রুনিজ তার উর্দ্ধতন কর্তৃপক্ষকে একটি চিঠি দিয়ে সেনা সদস্যদের মধ্যে করোনা প্রতিরোধে তাদের বাহিরে না যেতে যথাযথ পদক্ষেপ নিতে আহ্বান জানিয়ে ছিলেন। এ সময় তিনি যথাযথ পদক্ষেপ নেয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন।

তবে এ চিঠিটি গণমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ায় শাস্তি হিসেবে এ ক্যাপ্টেনকে বহিষ্কার করা হয়। উল্লেখ্য, এ রণতরীতে ৫ হাজার কমান্ডারের মধ্যে ১০০ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে জানানো হয়েছিল। তাদের ৪ হাজার সদস্যকে ইতোমধ্যে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

অন্যদিকে এ বহিষ্কারের ঘটনায় দেশটির অন্যান্য বাহিনীতেও করোনা আক্রান্তের ঘটনা দামাচাপা দেয়ার সুযোগ সৃষ্টি করবে বলে ধারণা করছেন বিশ্লেষকরা।

নকি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়