নিউজ ফ্ল্যাশ ০৩-০৪-২০২০

আগের সংবাদ

ক্রীড়াবিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে নরেন্দ্র মোদি

পরের সংবাদ

কোহলিকে দলে নিতে চাননি ধোনি

প্রকাশিত: এপ্রিল ৩, ২০২০ , ৪:২৩ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৩, ২০২০ , ৪:২৪ অপরাহ্ণ

বর্তমান ক্রিকেট বিশ্বের সেরা ব্যাটসম্যান কে? এমন প্রশ্নের উত্তরে বেশিরভাগ মানুষই একটা কথা বলবে বিরাট কোহলি। ভারতীয় দলের বর্তমান অধিনায়কের জন্মটাই যেন হয়েছে ক্রিকেট বিশ্বকে শাসন করার জন্য। কিন্তু বর্তমানে ক্রিকেট বিশ্বকে শাসন করা কোহলিকে দলেই নিতে চাননি তৎকালীন অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। সংবাদ মাধ্যম নিউজ নেশনকে এমন তথ্য জানিয়েছেন ভারতীয় দলের তৎকালীন নির্বাচক দিলীপ ভেংসাকার।

২০০৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের জন্য দল নির্বাচনের জন্য বসেছিলেন অধিনায়ক ধোনি ও নির্বাচকরা। সেখানেই কোহলিকে দলে নেয়ার জন্য বলেছিলেন দিলীপ ভেংসাকার। কিন্তু ধোনি ও কোচ গ্যারি কারস্টেন দুজনই কোহলিকে নেয়ার জন্য না করেছিলেন। কারণ তারা জানিয়েছিলেন তারা কোহিলর ব্যাটিং দেখেননি। কোহলির বদলে ধোনি জোড় দিয়েছিলেন ঘরোয়া ক্রিকেটে ভালো করা সুব্রমানিয়ান বাদ্রিনাথকে দলে নেয়ার জন্য। কিন্তু দিলীপ জোড় দিয়ে বলেছিলেন তিনি কোহলিকে ভালো করে দেখেছেন। আর কোহলির নেতৃত্বেই কয়েকদিন আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিল ভারত। শেষ পর্যন্ত দিলীপের জোড়াজোড়ির কারণেই কোহলিকে দলে নেয়া হয়েছিল। আর ভারতীয় দলে কোহলির আগমনের পরের ইতিহাসটাতো সকলেরই জানা।

দিলীপের এমন সিদ্ধান্তে শুধু কোচ ও অধিনায়ক অখুশী হননি তাই নয়। বিসিসিআইয়ের তৎকালীন সভাপতি এন শ্রিনিবাশনও মনক্ষুন্ন হয়েছিলেন। তারা প্রত্যেকেই চেয়েছিলেন বাদ্রিনাথকে দলে নেয়ার জন্য।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়