×

জাতীয়

করোনা মোকাবিলায় তৎপর আইনশৃঙ্খলা বাহিনী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২০, ১১:৪৪ এএম

করোনা মোকাবিলায় তৎপর আইনশৃঙ্খলা বাহিনী

দায়িত্ব পালনে ব্যস্ত পুলিশ সদস্যরা।মানিকনগর টিটিপাড়ার মোড় থেকে ছবিটি তুলেছেন সাজ্জাদ হোসেন।

করোনা মোকাবিলায় তৎপর আইনশৃঙ্খলা বাহিনী

ছবি: সাজ্জাদ হোসেন

করোনা মোকাবিলায় তৎপর আইনশৃঙ্খলা বাহিনী

কারওয়ান বাজার টিসিবি ভবনের সামনে সেনাবাহিনীর সচেতনামূলক কার্যক্রম চালিয়েছেন। ছবি: নুরুজ্জামান শাদাতাত।

করোনা মোকাবিলায় জনসাধারণকে সচেতন করতে সকাল থেকে রাজপথে তৎপর আইন-শৃঙ্খলা বাহিনী। সরজমিনে দেখা গেছে, অন্য দিনের তুলনায় বৃহস্পতিবার (২ এপ্রিল) রিকশা, সিএনজি ও ব্যক্তিগত গাড়ি কম দেখা গেছে রাজধানীর সড়কগুলোতে। এমন কী গণমাধ্যম কর্মীদের গাড়িকেও মোড়ে থামিয়ে জিঞ্জেস করছেন, কোথায় যাওয়া হচ্ছে।

[caption id="attachment_212784" align="aligncenter" width="700"] ছবি: সাজ্জাদ হোসেন[/caption]

এমনকী সাধারণ পথচারীকে পথরোধ করে প্রশ্ন করছেন পুলিশ সদস্য। প্রতিটি মোড়ে মোড়ে পুলিশ সদস্যরা মাইকিং করছেন। মাইকিংয়ে বলা হয়, ঘর থেকে যেন খুব প্রয়োজন ছাড়া না বের হয়। করোনা প্রতিরোধের সরকারি সব নির্দেশনা যেন মেনে চলে। অন্যান্য দিন নানা অজুহাতে গাড়ি চলতে দেখা গেলেও আজ সিংহভাগ গাড়িই ফিরেই দিতে বাধ্য করছিলেন পুলিশ বাহিনীর সদস্যরা।

বেসরকারি অফিসের কর্মকর্তা তসলিম চৌধুরী বলেন, পুলিশের এ কার্যক্রমে কেউ কেউ বিরক্ত হচ্ছেন। আবার অনেকেই খুশি হচ্ছেন। আমাদের সচেতনতার জন্যই এ কাজটা করা হচ্ছে। এটা আমাদের জন্য ভাল। আমরা গণমাধ্যমে জেনেছি এ মাসের ১৫ তারিখের মধ্যে ব্যাপক করোনা সংক্রমিত হতে পারে। তাই পুলিশ আগাম ব্যবস্থা নিচ্ছে।

[caption id="attachment_212789" align="aligncenter" width="700"] কারওয়ান বাজার টিসিবি ভবনের সামনে সেনাবাহিনীর সচেতনামূলক কার্যক্রম চালিয়েছেন। ছবি: নুরুজ্জামান শাদাতাত।[/caption] মালিবাগ-মৌচাক মোড়ে সকাল ৭টা থেকে দায়িত্ব পালন করছেন সার্জেন্ট সাইফুল ইসলাম। তিনি বলেন, যারা জরুরি কাজে অফিসে যাচ্ছে তাদেরকেই আমরা ছেড়ে দিচ্ছি। এই যেমন- ব্যাংকার, ডাক্তার, নার্স, পুলিশ ও মিডিয়াকর্মী। এছাড়া লজিক্যাল পয়েন্ট থেকেও আমরা অন্যদের ছেড়ে দিচ্ছি। সকালে রিকশার উৎপাত ছিল। এখন সেটা নেই। আমাদের এ কার্যক্রম চলবে ১১ এপ্রিল পর্যন্ত।

এছাড়া নাম প্রকাশ না করার শর্তে একজন পুলিশ সদস্য জানান, ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে আজ থেকে তারা মাঠে কঠোর হয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App