×

আন্তর্জাতিক

করোনা সন্দেহে মাওলানা সাদকে খুঁজছে পুলিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২০, ০১:৩৫ পিএম

করোনা সন্দেহে মাওলানা সাদকে খুঁজছে পুলিশ

মাওলানা সাদ

একজন চিকিৎসকের পরামর্শে হোম কোয়ারেন্টাইনে আছেন বলে দাবি করেছেন দিল্লির মারকাজের তাবলীগ জামায়াতের মুরব্বি মৌলানা সাদ উদ্দিন(৫৬)। দিল্লির নিজাম উদ্দিন মারকাজ মসজিদে সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে তাবলীগী সমাবেশ করায় মার্কাজ প্রধান মৌলানা সাদ’কে খুঁজছে পুলিশ।

মারকাজে নিজামুদ্দিনে তাবলীগ জামায়াতের সমাবেশে মানুষকে জড়ো করার ব্যাপারে উৎসাহ দিয়েছিলেন মৌলানা সাদ, এমন একটি অডিও প্রকাশ হওয়ার পর লাপাত্তা আছেন তিনি। এমনকি মৌলানা সাদের শরীরে করোনাভাইরাস থাকতে পারে বলে সন্দেহ করছে দিল্লি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ। এ ঘটনায় মারকাজের আরও ৬ কর্মকর্তাকেও খুঁজছে পুলিশ।

ইউটিউবে প্রকাশ হওয়া মারকাজের ওই অডিওতে তাকে বলতে শোনা যায়, “একটি মসজিদই মারা যাওয়ার সর্বোত্তম জায়গা” এবং তিনি জোর দিয়ে বলছিলেন, করোনাভাইরাস তার অনুসারীদের কোনো ক্ষতি করতে পারবে না। ধারণা করা হচ্ছে মাসব্যাপী ওই মসজিদে আনাগোনা করার কারণে অন্তত ৯ হাজার তাবলীগের অনুসারী করোনায় আক্রান্ত হতে পারে। যাদের মধ্যে ভারতীয় ও বিদেশিরা রয়েছেন।

যদিওবা তিনি পরবর্তীতে আরেকটি অডিওতে তাবলীগের সদস্যদের ঘরে থাকার নির্দেশনা দিয়ে সমাবেশ এড়াতে বলেন। দ্বিতীয় অডিওতে তাবলীগের সদস্যদের প্রতি সরকারের নির্দেশিকা মেনে চলার আহ্বান জানান তিনি। ডাক্তার এবং প্রশাসনের পরামর্শ মেনে চলারও আহ্বান জানান তিনি।

এর আগে ২৩ মার্চ একটি খুতবা দিয়ে সামাজিক দূরত্বের সতর্কতাগুলিকে মুসলমানদের একে অপর থেকে দূরে রাখার ষড়যন্ত্র বলে অভিহিত করেছিলেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App