×

খেলা

নতুন রেকর্ডে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২০, ০৮:১৪ পিএম

নতুন রেকর্ডে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ।

অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হওয়া এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উপস্থিত ছিলেন ৮৬ হাজার দর্শক। এটি কোনো নারী ক্রীড়া ইভেন্টে দ্বিতীয় সর্বোচ্চ দর্শক উপস্থিত থাকার রেকর্ড। তবে এই নারী বিশ্বকাপ শুধু মাঠের দর্শক দিয়েই রেকর্ড গড়েনি। টিভিতে দেখা দর্শকের দিক দিয়েও নতুন রেকর্ড গড়েছে।

এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ভিউ হয়েছে ১ বিলিয়নের বেশি। আইসিসি নিজেই এমন তথ্য জানিয়েছে। যা আইসিসির কোন নারী ইভেন্টে সবচেয়ে বেশি। আর ২০১৯ সালের ছেলেদের বিশ্বকাপের পর সবচেয়ে বেশি ভিউও এটি। অবশ্য ভিউটা শুধুমাত্র ম্যাচে নয়। ম্যাচ পরবর্তী যে ভিডিওগুলো ছেড়েছে আইসিসি সেগুলোর ভিউগুলোকেও গণনা করেছে তারা।

২০১৮ সালে ওয়েস্টইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত হওয়া নারী বিশ্বকাপে যে ভিউ হয়েছিল তার চেয়ে ২০ গুণ বেশি হয়েছে এবারের ইভেন্টটি। এটির আগে আইসিসির সবচেয়ে বেশি ভিউ ছিল ২০১৭ সালে ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হওয়া ৫০ ওভারের ম্যাচটি। সেটির চেয়ে ১০ গুণ বেশি ভিউ হয়েছে এবারের বিশ্বকাপটি।

ভারত এবারই প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠে। যদিও তারা অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে রানার্সআপ হয়। কিন্তু ভারত ফাইনালে উঠায় ফাইনাল ম্যাচটি নিয়েও ছিল ভারতীয়দের মধ্যে বেশ আগ্রহ। আর শুধুমাত্র ফাইনাল ম্যাচটি একসঙ্গে টিভিতে লাইভ দেখেছে প্রায় ১ কোটি দর্শক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App