×

সারাদেশ

ভোলায় মানা হচ্ছে না সরকারি নির্দেশনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২০, ০৩:০৮ পিএম

ভোলায় মানা হচ্ছে না সরকারি নির্দেশনা

হাট-বাজার/ফাইল ছবি

প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশানা মানা হচ্ছে না ভোলায়। জেলার ৭ উপজেলার প্রধান প্রধান রাস্তাঘাটগুলো জনশূন্য। তবে এসব উপজেলার সবগুলো হাটবাজার চলছে বেচা-কেনা। প্রয়োজনের তাগিদে কাঁচাবাজার, নিত্যপণ্যর দোকানে অবাধে বিচরণ করছে জনসাধারণ। এর ফলে পুরো জেলায় বাড়ছে করোনা সংক্রমণের ঝুঁকি।

প্রশাসন করোনা ভাইরাস নিয়ে বিভিন্ন কর্মসূচি ও প্রচার-প্রচারণা চালালেও মানুষ তা কর্ণপাত করছেন না। তাছাড়া গ্রামের মানুষগুলো ব্যবহার করছেন না মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার। এর ফলে করোনাভাইরাস সংক্রমণের বড় ধরনের ঝুঁকি থেকেই যাচ্ছে। একটি চায়ের কাপে মুখ রাখছেন অনেকে। কার মুখ থেকে কার শরীরের করোনা ভাইরাস ছড়িয়ে পরছে তা টের পাচ্ছেন না কেউ। বাজারে আসা লোকজন বলছেন, ঘর থেকে বের না হওনের মানা থাকলেও কাম কাইজের তাগিদে হাট বাজারে আসতে হয়। হাটবাজার না করলে পোলা পাইনে খাইবো কি ।

এ ব্যাপারে একজন ক্ষুদ্র ব্যবসায়ী বলেন, আমরা সামান্য আয়ের মানুষ, দোকান না চালালে পেটে ভাত জুটবেনা, যেখানে পরিবার পরিজন নিয়ে না খাওয়ার পালা। সেখানে করোনায় ধরলে কি করুম। ক্ষুধার জালায় মরার চেয়ে করোনায় মরা অনেক ভাল।

জেলার সচেতন মহল বলছেন, করোনা ভাইরাস প্রতিরোধে প্রশাসনের পক্ষ থেকে সচেতনতামূলক যেসব পদক্ষেপ গ্রহণ করা হয়েছে তা প্রশংসনীয়। কিন্তু এসব জনকল্যাণ মূলক নির্দেশনাগুলো সাধারণ মানুষ ঠিকমতো মানছেন না।

এ বিষয়ে কথা হয় ভোলার জেলা প্রশাসন মো. মাসুদ আলম সিদ্দিকীর সঙ্গে। তিনি বলেন, বিষয়টি আমার কানে এসেছে। আমি খুব দ্রুত সম্ভব প্রয়োজনী ব্যবস্থা নিচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App