×

রাজধানী

ঢামেকের আইসোলেশনে দুই জনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২০, ০৭:৩৩ পিএম

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে থাকা দুই ব্যাক্তির মৃত্যু হয়েছে। তাদেরকে করোনা সন্দেহভাজন মনে হওয়ায় তাদের রক্তের নমুনা আইইডিসিআরএ পাঠানো হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন। তবে তাদের পরিচয় প্রকাশ করা হয়নি।

তিনি জানান, সোমবার একজন ও মঙ্গলবার অপরজন হাসপাতালে ভর্তি হয়। এদের ২জনের বয়স ৬৫ ও ৩২ বছর। তারা দুজনই পুরুষ। তাদের মাল্টিপল ডিজেজ ছিলো। এছাড়া তাদের মধ্যে অল্প করোনাভাইরাসের সিনডম ছিল। এজন্য তাদেরকে হাসপাতালের নতুন ভবনের নিচ তলায় আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রাখা হয়। চিকিৎসাধীন মঙ্গলবার রাতে একজন ও বুধবার ভোরে একজনের মৃত্যু হয়।

তিনি আরো জানান, হাসপাতালের রোগী, চিকিৎসক, নার্স সহ সবার বৃহত্তর সার্থে ওই দুই ব্যাক্তির মৃতদেহ থেকে নমুনা পাঠানো হয়েছে আইইডিসিআরে। সেখান থেকে রিপোর্ট আসলেই নিশ্চিত হওয়া যাবে তারা করোনায় আক্রান্ত ছিলো কি-না।

ঢামেক হাসপাতালের সহকারী পরিচালক (অর্থ ও ভান্ডার) ডা. মো: আলাউদ্দিন আল আজাদ জানান, আইইডিসিআর থেকে রিপোর্টে নেগেটিভ আসলে মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। আর যদি করোনা পজেটিভ আসে তাহলে যথাযথ পদ্ধতিতে লাশ দাফন করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App