×

খেলা

একই দিনে ওয়ানডে ও টেস্ট খেলায় সায় দিলেন মরগান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২০, ০৭:২৪ পিএম

একই দিনে ওয়ানডে ও টেস্ট খেলায় সায় দিলেন মরগান

ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান।

একই দিনে ওয়ানডে ও টেস্ট খেলায় সায় দিলেন মরগান

ইংল্যান্ড অধিনায়ক ইয়ন-মরগান

করোনা ভাইরাসের কারণে অন্য অন্য খেলাধুলার মতো বন্ধ হয়ে গেছে ক্রিকেটও। এ কারণে বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে আছে ক্রিকেট বোর্ডগুলো। তবে এই আর্থিক ক্ষতি পুষিয়ে নেয়ার জন্য অভিনব এক চিন্তা করছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। আর সেটি হলো একই দিনে আলাদা আলাদা মাঠে ২টি ম্যাচ খেলা। একটি মাঠে টেস্ট ম্যাচ আর আরেকটি মাঠে ওয়ানডে। এজন্য দুটি আলাদা দলও গঠন করবে তারা। ইংলিশ ক্রিকেট বোর্ডের এমন পরিকল্পনাকে স্বাগত জানিয়েছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগান।

ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের তিনটি টেস্ট ম্যাচ খেলতে ইংল্যান্ডে যাওয়ার কথা রয়েছে। অন্যদিকে অস্ট্রেলিয়া দল সফর করবে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে। ওয়েস্ট ইন্ডিজের সফর করার কথা রয়েছে জুন মাসে। অপরদিকে অস্ট্রেলিয়া আসবে জুলাইয়ে। কিন্তু করোনা ভাইরাসের এখন যে পরিস্থিতি তাতে করে এ দুটি সিরিজ সময়মতো শুরু নাও করা যেতে পারে। ফলে যদি পরিস্থিতি স্বাভাবিক হয় ও গ্রীস্ম মৌসুমে হাতে ৩-৪ মাস সময় পাওয়া যায় তাহলে একই সময়ে সিরিজগুলো আয়োজন করার চিন্তা করছে ইসিবি। যেখানে টেস্ট দলের নেতৃত্ব দেবেন জো রুট। অন্যদিকে মরগান নেতৃত্ব দেবেন ওয়ানডে ও টি-টোয়েন্টি দলকে।

বুধবার (১ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে মরগান বলেন, হাতে সময় পেলে যতো বেশি ক্রিকেট খেলা যায় ততো ভালো। আমি এটির পক্ষে আছি। তবে বাস্তব দিক দিয়ে চিন্তা করলে আদৌ মাঠে খেলা হবে কি-না তা বলা যায় না। আমরা কখনো এমন পরিস্থিতির সম্মুখীন হয়নি। কিন্তু যদি সময় পাওয়া যায় তাহলে আলাদা দুটি দল নামালে ভালোই হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App