×

জাতীয়

উৎসব নয়, এখন সময় দুর্যোগ প্রতিরোধের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২০, ০৯:৩০ পিএম

উৎসব নয়, এখন সময় দুর্যোগ প্রতিরোধের

করোনা দুর্যোগের সময় রমনার বটমূলে বাংলা নববর্ষ উদযাপন না করে বরং বিপন্ন ও দুঃস্থ মানুষকে অন্ন যোগানোর কাজে যুক্ত হওয়ার সিদ্ধান্ত নিয়েছে ছায়ানট। বুধবার (১ এপ্রিল) রাতে ছায়ানটের সাধারণ সম্পাদক লাইসা আহমদ লিসা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ছায়ানট কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়- উৎসব নয়, এখন সময় দুর্যোগ প্রতিরোধের। ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালির সবচেয়ে বড় প্রাণের উৎসব পহেলা বৈশাখ। রমনার বটমূলে ঐতিহ্যের আয়োজন নিয়ে দীর্ঘদিন ধরেই প্রস্তুত হচ্ছিল ছায়ানট। কিন্তু বাংলাদেশসহ গোটা বিশ্ব যখন চরম বিপর্যয়ের সম্মুখীন, তখন অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা ত্যাগ করে দুর্গত জনগণের পাশে দাঁড়ানোকেই বেশি জরুরি মনে করছে ছায়ানট।

ইতোমধ্যে সেই লক্ষ্যে কাজ শুরু হয়েছে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, এবারের মহান স্বাধীণতা দিবসের পর থেকে প্রাথমিক পদক্ষেপ হিসেবে দুস্থ শিশু, কর্মহীন দিনমজুরসহ দরিদ্রদের ত্রাণ সহায়তায় যুক্ত হয়েছে ছায়ানট।

এছাড়া করোনা ভাইরাসের জন্য এই মহা সংকটকালে ব্যক্তিপর্যায়ে থেকে পারিবারিক ও সামাজিকভাবে সকলকে স্বাস্থ্য বিধি অনুযায়ী চলা এবং নিজে নিরাপদ থেকে সকলকে নিরাপদে রাখতেও এই বিজ্ঞপ্তিতে অনুরোধ জানায় ছায়ানট কর্তৃপক্ষ।

১৯৬১ সালে জন্ম হয় ছায়ানটের। সংগঠনটি বরাবরই সমাজের প্রতি দায়বদ্ধ। ১৯৬৭ সাল থেকে প্রতিবছর রমনার বটমূলে পহেলা বৈশাখের ভোরে বাংলা নববর্ষকে স্বাগত জানিয়ে আসছে এই সংগঠন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App