বর্ষবরণ ও মঙ্গল শোভাযাত্রার আয়োজন বাতিল

আগের সংবাদ

২৫০০ কোটি টাকার তহবিল গঠনের দাবি

পরের সংবাদ

তারকাবহুল ‘মিউজিক ফর পিস-এফবি লাইভ’

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১, ২০২০ , ৮:৩৭ অপরাহ্ণ

করোনা ভাইরাসের কারণে বিশ্বব্যাপী চলমান দুর্যোগে সক্রিয় হয়েছে গানবাংলা টেলিভিশনের আন্তর্জাতিক প্ল্যাটফর্ম ‘মিউজিক ফর পিস’। দুর্যোগে গৃহবন্দী শিল্পী ও সাধারণ মানুষকে সাহস এবং অনুপ্রেরণা যোগাতেই এমন সমন্বিত প্ল্যাটফর্ম তৈরি করেছে প্রতিষ্ঠানটি। এর সঙ্গে যুক্ত হয়েছে বিশ্বের নানা প্রান্তের খ্যাতিমান শিল্পীরা। তাদের সবার অংশগ্রহণে গান-কথায় সচেতনতা তৈরিতে গানবাংলা আয়োজন করেছে ‘মিউজিক ফর পিস-এফবি লাইভ’। প্রতিদিন রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত দুটি লাইভ প্রচারিত হচ্ছে গানবাংলা টেলিভিশনের ফেসবুক পেজে। গত ২৮ মার্চ থেকে শুরু হওয়া এ অনুষ্ঠানটির পথ চলায় ৩১ মার্চ থেকে যুক্ত হয়েছে জাতিসংঘের সহায়ক সংস্থা ইউএনডিপি।
কৌশিক হোসেন তাপসের সঞ্চালনায় গানবাংলা-ইউএনডিপির এ আয়োজনে উপস্থিত ছিলেন ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জী, ভারতের যন্ত্রশিল্পী সঞ্জয় দাস, রাশিকা শেখর, বাংলাদেশের হৃদয় খান, কোনাল, জেফার। এটি সম্প্রচার সমন্বয় করছেন সঙ্গীতশিল্পী জুয়েল মোর্শেদ।
সামাজিক যোগাযোগমাধ্যমে এ আয়োজন প্রসঙ্গে কৌশিক হোসেন তাপস বলেন, ‘মানুষের যে কোনো দুর্যোগে সঙ্গীতশিল্পীরা বরাবরই ভূমিকা রেখে এসেছেন। মহান মুক্তিযুদ্ধেও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীরা সারাদেশের মানুষকে উজ্জীবিত করেছেন। চলমান দুর্যোগেও মিউজিক ফর পিস প্ল্যাটফর্মের মাধ্যমে দেশি-বিদেশি সঙ্গীতশিল্পীরা সক্রিয় হয়েছেন। তারই প্রকাশ ঘটছে এ আয়োজনে। অনুষ্ঠানটির সঙ্গে ইএনডিপির যুক্ত হওয়া সামাজিক সচেতনতা বৃদ্ধিতে আরো জোর ভূমিকা রাখবে বলেই আমরা আশা করি।’
সুদীপ্ত মুখার্জী বলেন, ‘এই দুর্যোগে সবচেয়ে জরুরি যেটা সেটা হচ্ছে নিজে সংক্রমণ থেকে বাঁচা ও অন্যকে সংক্রমণের হাত থেকে রক্ষা করা। ইউএনডিপি এ আয়োজনের সঙ্গে যুক্ত হয়েছে কেননা আমরা চাই মানুষ নিরাপদে থাকুক, এই সময়টায় ঘরে থেকে অবসাদগ্রস্থ না হয়ে তাদের সৃজনশীল কাজ ও চিন্তার মাধ্যমে দুর্যোগটি মোকাবিলা করুক।’
উল্লেখ্য, গানবাংলা টিভির এমন উদ্যোগের স্বীকৃতিস্বরূপ কৌশিক হোসেন তাপস ও ফারজানা মুন্নি অর্জন করেছেন ‘মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার-২০১৮’ এবং ভারতের ‘দাদা সাহেব ফালকে এক্সলেন্সি অ্যাওয়ার্ড-২০১৮’।

ডিসি