×

আন্তর্জাতিক

ভাড়াটিয়াদের বাড়ি ভাড়া দিয়ে দেবে দিল্লি সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২০, ০৯:৫৭ এএম

ভাড়াটিয়াদের বাড়ি ভাড়া দিয়ে দেবে দিল্লি সরকার

অরবিন্দ কেজরিওয়াল

আগামী দুই থেকে তিন মাস ভাড়াটিয়াদের কাছ থেকে জোর করে বাড়ি ভাড়া আদায় না করার জন্য বাড়ির মালিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

তিনি বলেছেন, এই কয়েক মাসের ভাড়া দিতে যদি তারা অসমর্থ হয়, তাহলে তাদের বাড়ি ভাড়া পরিশোধ করবে দিল্লি সরকার। করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে নাগরিকদের সাধারণ জীবনযাপন করতে যাতে তাদের বেগ পেতে না হয়, সেজন্য এই প্রতিশ্রুতি দিয়েছেন সেখানকার মুখ্যমন্ত্রী। গত রবিবার অনলাইনে এক প্রেস কনফারেন্সে এই প্রতিশ্রুতি দেন তিনি।

দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, আমি সব বাড়ির মালিকদের অনুরোধ করব, সামনের দুই থেকে তিন মাস ভাড়া আদায়ের জন্য জবরদস্তি করবেন না। দয়া করে কয়েক মাসের জন্য এটা স্থগিত রাখুন। যখন পরিস্থিতি স্বাভাবিক হবে, তখন যদি কেউ বাড়ি ভাড়া দিতে অসমর্থ হয় তাহলে সরকার তাদের হয়ে বাড়ি ভাড়া দিয়ে দেবে। এরপরও যদি কোনো বাসাবাড়ির মালিক বাড়ি ভাড়া আদায়ে জবরদস্তি করে, তাহলে তাদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়া হবে, যোগ করেন কেজরিওয়াল।

মহামারি করোনা ভাইরাস মোকাবিলায় দেশজুড়ে তিন সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে মোদি সরকার। এ সময় অসহায় লোকদের সহায়তায় সমাজের শিল্পপতি, ব্যবসায়ী ও বিত্তশালী পরিবারকে এগিয়ে আসার আহ্বান জানান দিল্লির মুখ্যমন্ত্রী।

তিনি বলেন, যদি আপনাদের যথেষ্ট সম্পদ থাকে, তাহলে সেগুলো ব্যবহারের মোক্ষম সময় এখনই। এই সময়ে আমাদের উচিত একে অন্যকে সহায়তা করা। দয়া করে আপনাদের কর্মীদের অভুক্ত রাখবেন না। এই দুর্যোগকালীন সময়ে রাজ্যের অসহায় ও গরিব লোকদের সহায়তায় এগিয়ে এসেছে কেজরিওয়ালের সরকার। অভাবী ও গরিব লোকদের জন্য ৪৬৮টি হাঙ্গার রিলিফ সেন্টার ও ২৩৯টি নাইট শেল্টার চালু করা হয়েছে। দেশজুড়ে লকডাউন ঘোষণায় চরম মানবেতর জীবনযাপন করছে কর্মহারা শ্রমিক ও গরিব লোকেরা। সরকারি প্রতিবেদনে দাবি করা হয়, এই রিলিফ সেন্টার থেকে প্রতিদিন চার লাখের বেশি লোককে দুই বেলা খাওয়াচ্ছে সরকার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App