×

আন্তর্জাতিক

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা  ৪১ হাজার ছাড়াল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২০, ১১:৩২ পিএম

প্রাণঘাতী করোনা সময়ে সঙ্গে পাল্লা দিয়ে ছড়িয়ে পড়ছে সারা বিশ্বে। এক মহামারি ধ্বংসে যেন পরিণত হয়েছে বিশ্ব। করোনার ভয়াল থাবায় মারা যাচ্ছেন হাজার হাজার মানুষ। এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মারা গেছে ৪১ হাজার২৬১ জন। সেই সঙ্গে আক্রান্তের সংখ্যা ৮ লাক্ষ ২৪ হাজার ৩০৫ জন এবং সুস্থ হয়েছে এক লাক্ষ ৭৪ হাজার ৪৫৪ জন।

চীনে করোনা ভাইরাসের উৎপত্তি হলেও এর ব্যাপকতা ছিল উহানেই বেশি। কিন্তু এখন মৃত ও আক্রান্তের সংখ্যা নেই বললেই চলে। এদিকে অন্যন্যা দেশগুলোতে যেন বাতাসের গতির সঙ্গে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। চীনে এ পর্যন্ত মারা গেছে ৩৩০৫, ইতালিতে ১২৪২৮, স্পেইনে ৮২৬৯, আমেরিকায় ৩৪৩১, ফ্রান্সে ৩০২৪, ইরানে ২৮৯৮, যুক্তরাষ্ট্রে ১৭৮৯ এবং নেদারল্যান্ডসে ১০৩৯ জন উল্লেখযোগ্য।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। মঙ্গলবার জানানো হয় যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ৭৬ হাজার ছাড়িয়েছে। এর পরই রয়েছে ইতালি প্রায় এক লাক্ষ ৫ হাজার ৭৯২ জন।

গত বছরের শেষ দিন চীনের উহান শহরে প্রথম শনাক্ত হয় করোনাভাইরাস। উহানে ভয়াবহ আকার ধারণ করার পর সারাবিশ্বে তাণ্ডব চালাচ্ছে প্রাণসংহারি এই ভাইরাসটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App