×

জাতীয়

নতুন করে করোনায় আক্রান্ত দুইজন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২০, ০৩:৫০ পিএম

দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন দুইজন। তারা দুজনেই পুরুষ। তাদের একজনের বয়স ৫৫ ও ৫৭ বছর। একজনের সৌদি আরব ভ্রমণ করেছেন।  এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন ৫১ জন।

মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরের পর করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন লাইভ ব্রিফিংয়ে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

আইডিডিসিআর পরিচালক জানান, গত ২৪ ঘন্টায় ১৪০ জনসহ মোট এক হাজার ৬০২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আরো ছয়জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে বাড়ি ফিরলেন ২৫ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন আছেন ৩৮ জন। আইসোলেশন এ আছেন ৭৫ জন। এ পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে পাঁচ জনের।

সংবাদ সম্মেলনে উপস্থিত স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) ডা. হাবিবুর রহমান জানান, এ পযন্ত কোভিড ১৯ সম্পর্কিত আইইডিসিআরের হটলাইন, স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য বাতায়ন ও ৩৩৩ নাম্বারে এ পযন্ত ফোন এসেছে ৯ লাখ, ৮ হাজার ৯০৬টি। ২০ এপ্রিলের মধ্যে ২৮টি প্রতিষ্ঠানে কোভিড-১৯ পরীক্ষা ব্যবস্থা সম্প্রসারণ করা হবে। এই পরিস্থিতিতে স্বেচ্ছা সেবক হিসেবে চিকিৎসা দেয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছেন ১০ হাজার ৮০২ জন চিকিৎসক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App