×

খেলা

বিশ্বকাপের আদলে প্রিমিয়ার লিগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মার্চ ২০২০, ০৯:২৯ পিএম

বিশ্বকাপের আদলে প্রিমিয়ার লিগ

করোনা ভাইরাসের কারণে বন্ধ আছে ইংলিশ প্রিমিয়ার লিগ। দিন দশেক আগে ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা ২০টি ক্লাবের প্রতিনিধিরা একসঙ্গে মিটিংয়ে বসেন প্রিমিয়ার লিগের কর্তৃপক্ষের সঙ্গে। উদ্দেশ্য ছিল প্রিমিয়ার লিগের এই মৌসুমের ভাগ্য নির্ধারণ করা। সেই মিটিংয়ে সিদ্ধান্ত হয় যতদিন না মৌসুম শেষ হয় ঠিক ততদিনই চালানো হবে প্রিমিয়ার লিগের এই মৌসুমে।

তবে সেই সিদ্ধান্ত নেয়ার পর করোনা পরিস্থিতি আরো জটিল হয়ে উঠেছে ইংল্যান্ডে। ফলে তাদের সেই সিদ্ধান্ত আবার পরিবর্তন করতে হবে বোঝাই যাচ্ছে। বিভিন্ন ইংলিশ গণমাধ্যমের খবর অনুযায়ী এবার বিশ্বকাপের আদলে প্রিমিয়ার লিগ করার চিন্তা ভাবনা করছে কর্তৃপক্ষ। এরফলে শুধুমাত্র দুটি বা তিনটি স্টেডিয়াম ব্যবহার করা হবে একটি নির্দিষ্ট অঞ্চলের। আর সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে দর্শকবিহীন মাঠে। শুধুমাত্র ব্রডকাস্টার ও যাদের ছাড়া ম্যাচ আয়োজন সম্ভব নয় তাদের স্টেডিয়ামে ঢুকতে দেয়া হবে। প্রিমিয়ার লিগে এই মৌসুমে এখনো ম্যাচ বাকি রয়েছে ৯২টি।

লিগের ২০টি দলকে আলাদা ২০টি হোটেলে রাখা হবে। আগে খেলোয়াড়রা যেমন বাড়িতে যেতে পারতেন। সেটি আর পারবেন না। তাদের কড়া নিরাপত্তার মধ্যে হোটেলেই থাকতে হবে।প্রিমিয়ার লিগ যেটি চিন্তা করছে এখন ঠিক সেভাবেই আগানোর চিন্তা করছে জার্মানির বুন্দেসলিগা ও আমেরিকান এনবিএ। কারণ যদি মৌসুম বাতিল করে দেয়া হয় তাহলে ক্লাবগুলোকে অনেক টাকার ক্ষতির মুখে পড়তে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App