×

খেলা

নারী ক্রিকেটারদের পাশে বিসিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মার্চ ২০২০, ০৫:৩৬ পিএম

নারী ক্রিকেটারদের পাশে বিসিবি

ফাইল ছবি

করোনা ভাইরাসের কারণে অন্য সবকিছুর মতো বন্ধ হয়ে গেছে ঘরোয়া প্রতিযোগিতাগুলো। এই কারণে বেকার বসে আছেন ক্রিকেটাররা। ঘরোয়া প্রতিযোগিতাগুলোর মধ্যে অন্যতম হলো জাতীয় ক্রিকেট লিগ। আর এই লিগ থেকেই যারা জাতীয় দলে সুযোগ পাননি তারা আয় করে থাকেন। কিন্তু লিগ বন্ধ হওয়ায় তাদের আয়ও বন্ধ হয়ে গেছে। আর তাই তো ক্রিকেটারদের সাহায্যে এগিয়ে আসে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। ২০১৮-১৯ মৌসুমে নারী জাতীয় ক্রিকেট লিগে খেলা ও জাতীয় ক্রিকেট লিগ সিলেকশন ক্যাম্পে থাকা ক্রিকেটারদের এককালীন ২০ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দিয়েছে বিসিবি।

পুরুষ ক্রিকেটারদের তুলনায় নারী ক্রিকেটারদের অর্থনৈতিক অবস্থা খারাপ। যে কারণে জাতীয় দল ও জতীয় লিগে খেলা নারী ক্রিকেটারদের পাশে দাঁড়িয়েছে বিসিবি। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি বিষয়টি নিশ্চিত করেছে । নারী ক্রিকেটাররা প্রত্যেকে পাবেন ২০ হাজার টাকা। বিসিবির নারী বিভাগের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল জানান ১’শর বেশি ক্রিকেটার এ অনুদান পাবেন।

তিনি বলেন, বিসিবি সিদ্ধান্ত নিয়ে নারী ক্রিকেটারদের এই বিপদের সময় পাশে দাঁড়ানোর। আমরা জাতীয় লিগে খেলা প্রায় ১’শর বেশি নারী ক্রিকেটারদের অনুদান দিচ্ছি। তবে কীভাবে এই অনুদানের টাকা নারী ক্রিকেটাদের হাতে পৌঁছাবে সেটা বড় প্রশ্ন। শফিউল আলম জানিয়েছেন, টাকাটা যেন নারী ক্রিকেটাররা পান সে ব্যবস্থা করবেন তারা।

তিনি আরো বলেন, আমার জানা মতে বেশিরভাগ নারী ক্রিকেটারের ব্যাংক অ্যাকাউন্ট আছে। আমরা সেখানেই দিয়ে দেবো। আর যাদের নেই তাদের চেষ্টা করবো বিকাশ বা অন্য কোনো মাধ্যমে পৌঁছে দিতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App