×

আন্তর্জাতিক

জামাতে নামাজ পড়িয়ে পাকিস্তানে ৩৮ ইমাম আটক

Icon

nakib

প্রকাশ: ৩০ মার্চ ২০২০, ০৮:২৯ পিএম

জামাতে নামাজ পড়িয়ে পাকিস্তানে ৩৮ ইমাম আটক

পাকিস্তানে মসজিদ

পাকিস্তানে জামাতে নামাজ আদায়ের ব্যাপারে সরকারের নিষেধাজ্ঞা অমান্য করায় ৪৩ জন ইমামকে আটক করা হয়েছে। গত শুক্রবার জুমার নামাজে জামাতের ব্যাপারে নিষেধাজ্ঞা অমান্য করার অভিযোগে দেশটির সিন্ধু ও পাঞ্জাব প্রদেশ থেকে তাদের গ্রেফতার করা হয় বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

শুক্রবার সিন্ধু প্রদেশের করাচিতে পুলিশ ৮৮টি এফআইআর নথিভুক্ত করেছে এবং জন্য ৩৮ জন ইমামকে আটক করেছে। প্রাদেশিক সরকার ঘোষণা করেছিল যে, কোভিড-১৯ এর বিস্তার নিয়ন্ত্রণে নাগরিকদের ৫ এপ্রিল পর্যন্ত মসজিদে জুমার নামাজসহ জামাতে নামাজ পড়া যাবে না।

পাঞ্জাব সরকার পাঁচ ওয়াক্তের সাধারণ নামাজ ও জুমার নামাজের সময় সমস্ত মসজিদ তালাবদ্ধ রাখার নির্দেশ দিয়েছিল। কেবল মুয়াজ্জিন, ইমামসহ পাঁচ জনকে মসজিদে নামাজ পড়ার অনুমতি দেয়া হয়েছিল। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং পুলিশ মসজিদগুলো পরিদর্শন করার সময় নির্দেশটি লঙ্ঘনের অভিযোগে তাদেরকে গ্রেফতার করে।

অন্যদিকে পাকিস্তানে তাবলীগ জামাতের সদস্যদের মধ্যে করোনা ছড়িয়ে পড়েছে। রবিবার (২৯ মার্চ) তাবলীগের মার্কাজে ৩৫ জনকে পরীক্ষা করার পর ২৭ জনের মধ্যে করোনা শনাক্ত করা হয়। তাছাড়া বেশ কয়েকজনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App