×

জাতীয়

করোনায় আক্রান্ত এক, সুস্থ আরো চার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মার্চ ২০২০, ১২:৪৮ পিএম

করোনায় আক্রান্ত এক, সুস্থ আরো চার

ডা. মীরজাদী সাব্রিনা ফ্লোরা।

টানা দুই দিন করোনা সংক্রমিত ব্যক্তি শনাক্ত না হলেও তৃতীয় দিনে নতুন করে একজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাই এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন ৪৯ জন। নতুন আক্রান্ত ব্যক্তি একজন নারী। তার বয়স ২০ এর কোঠায়।

সোমবার (৩০ মার্চ) দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন লাইভ ব্রিফিংয়ে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

আইডিডিসিআর পরিচালক জানান, গত ২৪ ঘন্টায় ১৫৩ জনসহ মোট এক হাজার ৩৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আরো চারজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে বাড়ি ফিরলেন ১৯ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৩২ জন। আইসোলেশনে আছেন ৬২ জন। এ পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে পাঁচ জনের।

তিনি বলেন, এক দুই দিন রোগী শনাক্ত না হওয়া মানে ঝুঁকি মুক্ত হয়ে যাওয়া নয়। কোভিড-১৯ এখন বৈশ্বিক সমস্যা। যতদিন পর্যন্ত তা শূন্যের কোঠায় না নেমে আসে ততদিন আমরা আমাদের সেবা কার্যক্রম চালিয়ে যাবো। সরকার ঘোষিত ১০ দিনের সামাজিক বিচ্ছিন্ন করন কার্যক্রম আমাদের পালন করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) ডা. হাবিবুর রহমান জানান, কোভিড-১৯ সম্পর্কিত হটলাইনে নয় লাখের বেশি মানুষ সেবা নিয়েছেন। ঢাকায় ছয়টি প্রতিষ্ঠানে কোভিড-১৯ পরীক্ষা কার্যক্রম শুরু হয়েছে। ৯২ হাজার কোভিড-১৯ পরীক্ষার কিট সংগ্রহ করেছে সরকার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App