×

খেলা

অলিম্পিকের পর্দা উঠবে ২০২১ সালের ২৩ জুলাই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মার্চ ২০২০, ০৭:৪৫ পিএম

অলিম্পিকের পর্দা উঠবে ২০২১ সালের ২৩ জুলাই

টোকিও অলিম্পিক

করোনা ভাইরাসের কারণে গত সপ্তাহে ১ বছরের জন্য পিছিয়ে ২০২১ সালে নিয়ে যাওয়া হয় টোকিও অলিম্পিক। আজ ২০২১ অলিম্পিকের নতুন তারিখ জানিয়েছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। তারা জানিয়েছেন আগামী বছরের ২৩ জুলাই পর্দা উঠবে গ্রেটেস্ট শো অন আর্থের ৩২ তম আসরের। আর তা শেষ হবে ৮ আগস্ট। এ বছর অলিম্পিক শুরু হওয়ার কথা ছিল ১৪ জুলাই। ফলে পুরো ১ বছরই পেছাল এবারের অলিম্পিক।

তাছাড়া এবছরই জাপানের মাটিতে হওয়ার কথা ছিল প্যারাঅলিম্পিক। আর সেটির শুরু হওয়ার তারিখ ছিল আগামী আগস্টে। এই প্যারাঅলিম্পিকও ১ বছর পিছিয়ে ২০২১ সালের আগস্ট মাসে নিয়ে যাওয়া হয়েছে। প্যারা অলিম্পিকের পর্দা উঠবে ২৪ আগস্ট। আর তা শেষ হবে ৫ সেপ্টেম্বর।

সোমবার (৩০ মার্চ) অলিম্পিকের নতুন তারিখ নির্ধারণের জন্য ভিডিও কনফারেন্সের মাধ্যমে মিটিং করেন আন্তজার্তিক অলিম্পিক কমিটির সভাপতি বাচ, জাপানের অলিম্পিক আয়োজক কমিটির সভাপতি মোরি ইয়োসিরো, টোকিও শহরের গভর্নর কইকে ইউরিকো এবং অলিম্পিক ও প্যারা অলিম্পিক মন্ত্রী হাসিমিতো সেইকো। তারা আলোচনা করে নতুন তারিখ নির্ধারণ করেন।

তবে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি অলিম্পিকের নতুন তারিখ ঘোষণা করায় এখন ঝুলে গেছে আগামী বছর আমেরিকার মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের ভাগ্য। ২০২১ সালের ৬ আগস্ট থেকে শুরু হয়ে ১৫ আগস্ট পর্যন্ত হওয়ার কথা রয়েছে এটি। এখন দেখার বিষয় বিশ্ব চ্যাম্পিয়নশিপ কতোদিন পেছানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App