ডেঙ্গুতে নজর দেয়ার পরামর্শ আইইডিসিআর পরিচালকের

আগের সংবাদ

মৃত্যুর মিছিলে যুক্তরাষ্ট্রে সময় বাড়ছে লকডাউনের

পরের সংবাদ

যুক্তরাষ্ট্রে লকডাউন এক মাস বাড়ালেন ট্রাম্প

প্রকাশিত: মার্চ ৩০, ২০২০ , ১:৫৪ অপরাহ্ণ আপডেট: মার্চ ৩০, ২০২০ , ২:৩৫ অপরাহ্ণ

বিশ্বজুরে মহামারী করোনা ভাইরাস ঠেকাতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশটিতে লকডাউন ও সামাজিক দূরত্ব আগামী ৩০ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করার নির্দেশ দিয়েছেন।

এর আগে তিনি বলেন, ইস্টার সান্ডের মধ্যেই এপ্রিলের মাঝামাঝির দিক দিয়ে এই মহামারীর জরুরী অবস্থা ঠিক হয়ে যেতে পারে। তিনি আরো বলেন, আগামী দুই সপ্তাহের মধ্যেই মৃত্যুর হাড় আরো বাড়তে পারে। যেই হাড়ে মৃত্যুর মিছিল বাড়ছে, তাতে হাসপাতালগুলোতেও যায়গা দিতে হিমসিম খেতে হতে পারে।

যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউজের মেডিকেল পরামর্শক ডা. এন্থনি ফাউসি এর আগে এক সতর্কবার্তায় বলেন, এই মহামারী ভাইরাস অন্তত ২ লাখ আমেরিকানদের প্রাণ নিতে পারে এবং প্রায় ১০ লাখের উপর আমেরিকান নাগরিক এতে আক্রান্ত হতে পারে।

বর্তমানে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৪২ হাজারের বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত। জন হপকিংস বিশ্ববিদ্যালয়ের দেয়া তথ্য অনুযায়ী, এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২ হাজার ৪৮৯ জনের। যা কিনা উৎপত্তি দেশ চীন কিংবা ইতালির চেয়েও অনেক বেশি।

একে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়