×

জাতীয়

ভারতে আটকে পড়া বাংলাদেশিদের ফেরার আকুতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মার্চ ২০২০, ০৪:৫৯ পিএম

https://www.youtube.com/watch?v=JGvkB5agIMI

উন্নত চিকিৎসার জন্য ভারতের কর্ণাটক রাজ্যের বেঙ্গালুরে গিয়ে লকডাউনে আটকা পড়েছেন সহস্রাধিক বাংলাদেশি। অনেকেই বিমানের টিকিট কেটেছিলেন। তবে ফিরতে পারেননি। অনেকেই অর্ধাহার অনাহারে দিন কাটাচ্ছেন। বিশেষ করে শিশুরা সবচেয়ে নজুক পরিস্থিতিতে রয়েছে। এ পরিস্থিতিতে আটকেপড়া নাগরিকদের দেশে ফেরাতে তারা বাংলাদেশ সরকারের কাছে হস্তক্ষেপ কামনা করেছেন।

বেঙ্গালুর থেকে ভিডিও বার্তায় ঢাকার রূপনগরের এক মুক্তিযোদ্ধা আকুতি জানিয়েছেন দেশে ফেরার। তিনি বাংলাদেশের গণমাধ্যমকর্মী ও সরকারের দৃষ্টি আকর্ষণ করেছেন। বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।

সেই মুক্তিযোদ্ধা তার ভিডিও বার্তায় আকুতি জানিয়ে উল্লেখ করেছেন তিনি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রূপনগর থানা কমান্ডার। উন্নত চিকিৎসার জন্য তিনি বেঙ্গালুরের নারায়ন হাসপাতালে ভর্তি হয়েছিলেন। গত ২০ মার্চ তার চিকিৎসা শেষ হয়েছে। দেশে ফেরার জন্য তিনি ২৫ মার্চ বিমানের টিকিট করেছিলাম। তবে ২৪ মার্চ মধ্যরাত থেকেই গোটা ভারত লকডাউন হয়ে যায়।

সেই মুক্তিযোদ্ধা বলেছেন, সেখানে তার মতো বাংলাদেশের হাজার খানেক নাগরিক আটকা পড়েছেন। তারা কেউ অর্ধাহারে দিনও কাটাচ্ছে। শিশুদের অবস্থা আরো করুন। তারা যে অর্থ নিয়ে ভারতে গিয়েছিলেন তা চিকিৎসাসেবা শেষ হয়ে গেছে। বর্তমানে তারা মারাত্মক অর্থকষ্টে রয়েছেন। তিনি উল্লেখ করেছেন সেখানে থাকা খাওয়ার ব্যয় বহন করা সম্ভব হচ্ছে। দেশে থেকে টাকা নিয়ে আসারও কোনো সুযোগ নেই।

এমন পরিস্থিতির মধ্যে দেশ ও বিশ্ববাসীসহ গণমাধ্যমের বন্ধুদের সহায়তা চেয়েছেন। যেন তাদের চরম দুর্ভোগ আর অসহায়ত্বের কথা প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেন। প্রধানমন্ত্রী যেন তাদের দেশে ফেরার ব্যবস্থা করে দেন। বিমানভাড়া তারাই বহন করবেন। শুধু ফেরার ব্যবস্থা করার অনুরোধ তাদের।

ভিডিও বার্তাটি-

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App