×

জাতীয়

ভারতে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনা হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মার্চ ২০২০, ১১:০৮ পিএম

ভারতে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনা হবে

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে ভারতের সঙ্গে বাংলাদেশের সব ধরনের যোগাযোগ বন্ধ  থাকায় ভারতে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনার চেষ্টা চলছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মাদ শাহরিয়ার আলম। রবিবার (২৯ মার্চ) এক ফেসবুক পোস্টের মাধ্যমে তিনি এ কথা জানান।

শাহরিয়ার আলমের পোস্টটি তুলে ধরা হলো, আপনাদের বাংলাদেশে ফিরিয়ে আনতে না পারা পর্যন্ত অন্তত আমরা চেষ্টা করবো স্থানীয় কর্তৃপক্ষ যেন আপনাদের চাহিদার বিষয়গুলো দেখভাল করেন। আমরা শুনতে পাচ্ছি চিকিৎসা নিতে গিয়ে সেখানে (ভারতে) কিছু বাংলাদেশি আটকা পড়েছেন এবং তাদের থাকতে অসুবিধা হচ্ছে। আমাদের দূতাবাস ইতোমধ্যে একটি প্রাথমিক তালিকা প্রস্তুত করেছেন।

পোস্টে আরো বলা হয়, যারা এখনও জানাননি, তাদের অনুরোধ করছি, আপনারা একসঙ্গে কতজন, কোথায় আছেন, নাম, বয়স, পাসপোর্ট নম্বর, যোগাযোগের জন্য মোবাইল নম্বর আমাদের দিল্লিতে অবস্থিত দূতাবাসে জানান। দিল্লিতে দূতাবাসের টেলিফোন নম্বরে ৮৫৯৫৫-৫২৪৯৪ (অথবা মুম্বাই কনস্যুলেট ৯৮৩৩১ ৫৯৯৩০) যোগাযোগের অনুরোধ।

সবার একটি পূর্ণ তালিকা পেলে আমাদের জন্য সুবিধা হবে। যারা ফিরে আসতে চান তাদের আশকোনা হাজি ক্যাম্পে এবং যারা চিকিৎসাধীন তারা কুর্মিটোলা বা অন্য হাসপাতালে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার সম্মতি দিতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App