×

জাতীয়

ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার সমবেদনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মার্চ ২০২০, ০৯:১০ এএম

ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার সমবেদনা

ব্রিটিশ প্রধানমন্ত্রী ও শেখ হাসিনা।

করোনাভাইরাসে আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা মোকাবিলায় যুক্তরাজ্যের সঙ্গে বাংলাদেশ কাজ করতে প্রস্তুত বলেও জানান প্রধানমন্ত্রী। শনিবার (২৮ মার্চ) রাতে এক বিবৃতিতে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সুস্থতা কামনা করেন তিনি। তিনি বলেন, ‘আমি তার দ্রুত আরোগ্য কামনা করছি।’

বরিস জনসনক নিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা প্রত্যেকেই এই প্রাণঘাতী করোনাভাইরাসের সঙ্গে লড়াই নিয়ে ব্যস্ত। আমি এই লড়াইয়ে আপনার সুদক্ষ নেতৃত্ব ও লকডাউনের মতো সাহসী পদক্ষেপগুলো পর্যবেক্ষণ করেছি।’ এই প্রাণঘাতী ভাইরাস নিয়ে বৈশ্বিক যে অস্থিরতা তৈরি হয়েছে সেটাতে প্রথম থেকেই আমাদের সরকার সতর্ক ছিল। আমরা বিমানবন্দরেই সবার দেহে করোনাভাইরাসের উপস্থিতি পরীক্ষা করেছি। এছাড়া জানুয়ারি মাস থেকেই কোয়ারেন্টিন জোন তৈরির কাজ শুরু হয়ে যায়।

কোভিড-১৯ নামের এই ভাইরাস ঠেকাতে একটি উচ্চপর্যায়ের জাতীয় কমিটি গঠন করা হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা হাসপাতাল সংস্কার ও প্রস্তুত করেছি। আমাদের স্বাস্থ্য কর্মীদের পর্যাপ্ত প্রশিক্ষণ ও সরঞ্জাম সরবরাহ করেছি। বিবৃতিতে শেখ হাসিনা আরও বলেন, সংক্রমণ ঠেকাতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। সংক্রমণের ঝুঁকিতে থাকা এলাকাগুলো লকডাউন করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পূর্ব পরিকল্পিত অনেক অনুষ্ঠান বাতিল করা হয়েছে, যেন জনসমাগম এড়ানো যায়।

প্রধানমন্ত্রী বলেন, আমরা জরুরি সেবা সংস্থা ছাড়া সব সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ২৫ তারিখ থেকে ১০ দিনের সাধারণ ছুটি দিয়েছি। আমাদের দল ও সরকারের পক্ষ থেকে এই রোগের বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে কাজ চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App