×

জাতীয়

রেলওয়ের কর্মীদের পিপিই দিল কসমোপলিটন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২০, ০৬:২৫ পিএম

রেলওয়ের কর্মীদের পিপিই দিল কসমোপলিটন

রেলওয়ে কর্মীদের জন্য পিপিই

বাংলাদেশ রেলওয়ের পণ্যবাহী ট্রেনের চালক, সহকারী চালক, গার্ড ও বিভিন্ন রেল কারখানায় কর্মরতদের সুরক্ষার জন্য ২০০ সেট ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) দিয়েছে বেসরকারি রেল সরঞ্জাম সরবরাহকারী প্রতিষ্ঠান কসমোপলিটন। শনিবার (২৮ মার্চ) কসমোপলিটনের মালিক নাবিল আহসান রেলওয়ের প্রধান যন্ত্র প্রকৌশলী (পশ্চিমাঞ্চল) মুহাম্মদ কুদরত-ই-খুদার হাতে এসব পিপিই তুলে দেন।

যাত্রীবাহী রেল চলাচল আপাতত বন্ধ থাকলেও পণ্য পরিবহনে প্রতিদিনি প্রায় ৬-৮টি ওয়াগানবাহী ও তেলের ট্যাঙ্কবাহী ট্রেন চলাচল করছে। এসব ট্রেনে করোনা সংক্রমণের ঝুঁকি নিয়ে কাজ করছেন রেলের অপারেশনাল কাজের কর্মকর্তা-কর্মচারীররা। প্রতিদিন চলাচল করছে তেলবাহী ট্যাংক, কন্টেইনার ও খাদ্যবাহী ট্রেন। চট্টগ্রাম বন্দর থেকে খালাসকৃত মালামালগুলো দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দিচ্ছে। তাছাড়া সীমিত আকারে কাজ চলছে রেলের তিনটি কারখানার ওয়ার্কশপে।

নাবিল আহসান জানান, এই মুহূর্তে দরকার মানুষকে ঘরে আটকে রাখা। কিন্তু যারা খাদ্য ও প্রয়োজনীয় পণ্য সরবরাহের কাজে নিয়োজিত তাদের জীবনের ঝুঁকি নিয়েই বের হতে হচ্ছে। সেসব মানুষদের করোনা ভাইরাস থেকে সুরক্ষার ব্যবস্থা করতেই এ পিপিই দেয়া হলো। দেশ ও জাতির এই দুর্যোগের সময় আরো বড় বড় প্রতিষ্ঠানগুলোকেও এগিয়ে আসা উচিত। সবাই মিলে মোকাবিলা করতে হবে এই দুর্যোগ।

বাংলাদেশ রেলওয়ের প্রধান যন্ত্র প্রকৌশলী (পশ্চিমাঞ্চল) কুদরত-ই-খুদা বলেন, আমাদের কর্মীদের জন্য বেশ উপকারী হবে এই সরঞ্জাম। এখন থেকে কার্গো ট্রেন চালক ও কারখানার শ্রমিকরা কিছুটা নিরাপত্তা পাবে। এ সময় তিনি যার যার অবস্থান থেকে করোনা মোকাবিলায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App