×

সারাদেশ

পুলিশের ওপর হামলা: আ.লীগ নেতাসহ গ্রেপ্তার ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২০, ০৫:৫৬ পিএম

পুলিশের ওপর হামলা: আ.লীগ নেতাসহ গ্রেপ্তার ৫

আওয়ামী লীগ নেতা দুলাল মিয়া

হবিগঞ্জের বাহুবলে অবৈধভাবে সরকারি খাল ও কৃষি জমি থেকে মাটি চুরিতে বাঁধা দেয়ায় পুলিশের উপর হামলার করেছেন আওয়ামী লীগ নেতা ও ইটভাটা মালিক দুলাল মিয়া ওরফে রাডার দুলাল। এ ঘটনায় এসআইসহ ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। শুক্রবার (২৭ মার্চ) শেষ রাতে উপজেলার মিরপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুলাল মিয়াসহ ৫ জনকে গ্রেপ্তার করে পুলিশ। শনিবার তাদের আদালতে প্রেরণ করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রশাসনের নিষেধ অমান্য করে গোবিন্দপুর গ্রামের আতর আলীর বাড়ির সামনে সরকারি খাল ও কৃষি জমি থেকে এক্সেভেটর দিয়ে মাটি উত্তোলন করে ইটভাটায় নিতে শুরু করেন দুলাল মিয়া। খবর পেয়ে এসআই সুলতান মাহমুদের নেতৃত্বে একদল পুলিশ রাত পৌনে ২টার দিকে ঘটনাস্থলে পৌঁছে মাটি উত্তোলনে বাঁধা দিলে ইটভাটা মালিক দুলাল মিয়ার নেতৃত্বে কতিপয় শ্রমিক পুলিশের উপর হামলা চালায়। এতে এসআই সুলতান মাহমুদ (৩২) ও কনস্টেবল বাবলু বিশ্বাস (২২), রাকিব রহমান (২৪), শাহ আলম (২৫) এবং শাহীর উদ্দিন (২৪) আহত হন। আহতদের বাহুবল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় রাতে বাহুবল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী উপজেলার পশ্চিম জয়পুর গ্রামের মৃত আব্দুল বারিকের পুত্র উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ দুলাল মিয়াকে আটক করেন। এ সময় দুলাল মিয়ার চার শ্রমিককেও আটক করা হয়।

বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান বলেন, এক্সেভেটর দ্বারা মাটি চুরি করে ইট ভাটায় নিয়ে যেতে বাঁধা দিলে দুলাল মিয়া ওরপে রাডার দুলালের লোকজন পুলিশের উপর হামলা চালায়। এ ঘটনায় দুলাল মিয়া ছাড়া অন্য আটককৃতরা হলেন- জয়পুর গ্রামের মঈনুল্লাহর পুত্র কবির মিয়া (২৮), রঘুরামপুর গ্রামের আব্দুর রউফ-এর পুত্র মিজান মিয়া (২২) ও জালাল মিয়া (৩০), ইজ্জতনগর গ্রামের মৃত ফারুক মিয়ার পুত্র জয়নাল আবেদীন (২০)। এস আই সুলতান মাহমুদ বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ সহ অর্ধশত লোকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশের সাথে অসদাচরণ করায় তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারকৃত ইটভাটা মালিক রাডার দুলাল উপজেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি ও আওয়ামী লীগ নেতা। এ সুবাদে তিনি প্রায়ই কৃষি ও সরকারি জমি থেকে মাটি উত্তোলন সহ নানা বিষয় নিয়ে স্থানীয় প্রশাসনের সাথে ঝগড়া বিবাদে লিপ্ত হতেন। এলাকার নিরীহ লোকজনকেও নিপীড়ন করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App