×

জাতীয়

ডিএসসিসির মাসব্যাপী খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২০, ০৭:১০ পিএম

ডিএসসিসির মাসব্যাপী খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি

দক্ষিণ সিটি কর্পোরেশনের খাদ্য কর্মসূচি শুরু

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া ছিন্নমূল অসহায় ৫০ হাজার মানুষের মাঝে খাদ্যবিতরণ কর্মসূচি শুরু করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। শনিবার (২৮ মার্চ) বিকেলে পুরান ঢাকার বাহাদুরশাহ পার্কে মাসব্যাপী এ কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

এ সময় তিনি বলেন, আমাদের নগরবাসীর অনেকেই দিন এনে দিন খায় । তাদের অনেকেই দিনমজুর। এখানে অনেক মানুষ রয়েছেন যারা নিম্নবিত্ত। করোনা ভাইরাসের কারণে তারা কর্মহীন হয়ে পড়েছেন। কাজ না থাকার কারণে তাদের নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী জোগাড় করা দুরূহ হয়ে পড়েছে। এ অবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রতিনিধি ও তার সরকারকে হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর জন্য নির্দেশনা দিয়েছেন। আজ থেকে আমাদের এই কার্যক্রম শুরু হলো। আমরা মাসব্যাপী এই কার্যক্রম পরিচালনা করবো। আমরা আমাদের সমস্ত চেষ্টা ও শক্তি দিয়ে এই অসহায় জনগণের পাশে দাঁড়াতে দৃঢ় প্রতিজ্ঞ।

সাঈদ খোকন আরো বলেন, আমি আপনাদের নির্বাচিত মেয়র হিসেবে যারা এই শহরের বিত্তবান ও স্বচ্চল রয়েছেন, যারা মানুষকে ভালোবাসেন তাদেরকেও নিজ নিজ অবস্থান থেকে এই দু:খী অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী পক্ষ থেকে উদাত্ত আহবান জানাচ্ছি।

করোনা ভাইরাস থেকে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মেয়র বলেন, উন্নত বিশ্বে সচেতনতামূলক পদক্ষেপ গ্রহণ না করায় তাদের দেশে ভয়াবহ বিপর্যয় দেখা দিয়েছে। তাই আমরা সবাই সচেতনতা অবলম্বন করি। আমরা সামাজিক দুরুত্ব বাজায় রাখি। একেবারেই প্রয়োজন না হলে আমরা ঘর থেকে যেন বের না হই।

এ সময় তার সঙ্গে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মো: ইমদাদুল হক, ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক, সচিব মোস্তফা কামাল মজুমদার, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App