×

জাতীয়

করোনা মোকাবেলায় সক্রিয় বিএসএমএমইউ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২০, ০৬:১৩ পিএম

বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুযায়ী করোনা মোকাবেলায় সক্রিয় ভূমিকা পালন করছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়(বিএসএমএমইউ)। ইতোমধ্যে কোভিড ১৯ মহামারি মোকাবেলায় অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে রোগী ও মানুষের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

বিএসএমএমইউ কর্তৃপক্ষের দাবি, বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুযায়ী সংশ্লিষ্টদের ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী নিশ্চিত করার জন্য জরুরি ভিত্তিতে সম্ভাব্য পদক্ষেপ গ্রহণ করেছেন এবং তা অব্যাহত রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন সংশ্লিষ্ট সবার পেশাগত জ্ঞান ও দক্ষতাকে জাতির এই ক্রান্তিলগ্নে জনগণের চিকিৎসাসেবা ও সার্বিক কল্যাণে প্রয়োগের সুযোগ সৃষ্টির জন্যে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনের পক্ষ থেকে হাসপাতালে জীবাণুনাশক স্প্রে করাসহ মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, গ্লাভসসহ পিপিই এর ব্যবস্থা করা হয়েছে এবং এই কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App