ছিন্নমূল শিশু-দুঃস্থদের খাবার দেবে ডিএমপি

আগের সংবাদ

কোহলির হেয়ার কাটিং দিল অনুষ্কা! (ভিডিও)

পরের সংবাদ

হোটেল-বেকারিগুলো খোলা থাকবে

সদাচরণের নির্দেশনা ডিএমপি কমিশনারের

প্রকাশিত: মার্চ ২৮, ২০২০ , ৯:৪৮ অপরাহ্ণ আপডেট: মার্চ ২৮, ২০২০ , ৯:৪৯ অপরাহ্ণ

মহামারি করোনা রোগের ভাইরাস দেশেও ছড়িয়ে পড়ায় রাজধানীসহ পুরো দেশ সরকারের নির্দেশে লকডাউন রয়েছে। স্বাস্থ্য সংশ্লিষ্ট বিভাগ থেকে রাজধানীর সড়কে চলাচলসহ অন্যান্য জায়গায় বিচরণের ক্ষেত্রে দুরত্ব বজায় রাখা ও চলাচল সীমিত করাসহ আরো কিছু বিষয় মেনে চলতে নির্দেশ দেয়া হয়েছে। তবে এসব বিষয় জণসাধারণকে মান্য করাতে গিয়ে পুলিশ নির্দেশনার বাইরে গিয়ে অতিরঞ্জিত করছে বলে অভিযোগ উঠেছে।

এমন পরিস্থিতিতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম ৫০টি থানাসহ কর্মকর্তাদের জন্য কিছু নির্দেশনা জারি করেছেন। সেখানে ডিএমপির নাগরিকদের সঙ্গে সদাচরণসহ রাজধানীতে চলাচলের শর্ত ও কি খোলা থাকবে ও কীভাবে থাকবে তা বলা হয়েছে। এছাড়াও সামাজিক দুরত্ব রক্ষা করে পুলিশ সদস্যদেরকে কাজ করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ডিএমপির এক কর্মকর্তা জানান, এমন আপদকালীন পরিস্থিতিতে কিছু অভিযোগ উঠেছে। তাই কিছু নির্দেশনা জারি করা হয়েছে। সেখানে নাগরিকদের সঙ্গে সদাচরণে গুরুত্বরোপ করাসহ কিছু জিনিস পরিষ্কার করা হয়েছে। বলা হয়েছে, ডিএমপি এলাকায় একজন নাগরিক যেকোনো মাধ্যম ব্যবহার করে চলাফেরা করতে পারবেন। হোটেল ও বেকারিগুলো খোলা থাকবে। কারণ অনেকেরই রান্নার ব্যবস্থা নেই।

তাই খাবার কিনে বাসায় নেয়ায় বিষয়ে জোর দেয়া হচ্ছে। তবে কেউ যদি বসে খেতে চান, সে ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনেই তা করতে হবে। অন্যথা নয়। এছাড়াও জরুরি দায়িত্ব পালনে নিয়োজিতদের সঙ্গেও বিশেষ যত্নশীল হওয়ারও নির্দেশ দেয়া হয়েছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়