×

জাতীয়

হতদরিদ্র ৫০ হাজার পরিবারকে খাবার দেবেন সাঈদ খোকন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২০, ০৮:২৭ পিএম

হতদরিদ্র ৫০ হাজার পরিবারকে খাবার দেবেন সাঈদ খোকন

মেয়র সাঈদ খোকন

রাজধানীর হতদরিদ্র ৫০ হাজার পরিবারেরর জন্য এক মাসের খাবারের ব্যবস্থা করবেন ঢাকা আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। শনিবার (২৮ মার্চ) নগরীতে এ খাবার সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হবে।

শুক্রবার (২৭ মার্চ) বিকেলে রাজধানীর গুলিস্তান এলাকায় চলমান জীবাণুনাশক ছিটানো কার্যক্রম সরেজমিন পরিদর্শনে এসে এ ঘোষণা দেন তিনি। এ সময় উপস্থিত শতাধিক রিকশাচালক ও খেটে খাওয়া মানুষের মাঝে নগদ অর্থ বিতরণ করেন তিনি। এর আগে দুপুরে মেয়রের পক্ষ থেকে আজিমপুর, ধানমন্ডি, কাঠাঁলবাগান, বায়তুল মোকাররম এলাকার ফুটপাতে বসবাসকারী প্রায় দুই শতাধিক ছিন্নমূল অসহায় পথচারীর হাতে নগদ অর্থ তুলে দেন ঢাকা দক্ষিণের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মো. ইমদাদুল হক।

সাঈদ খোকন বলেন, অনেক আগ থেকে আমাদের দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় জীবাণুনাশক ওষুধ ছিটানোর কার্যক্রম শুরু হয়েছে। আমরা তা পরিদর্শন করতে এসেছি। আমি নগরবাসীর প্রতি আহ্বান জানাব, তারা যেন বাড়ি থেকে বের না হন। পাশাপাশি দেশের বিত্তবান সবাইকে আহ্বান জানাচ্ছি, তারা যেন এই দুর্দিনে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ান।

ডিএসসিসি মেয়র আরো বলেন, কোনো নাগরিক যদি খাবার সংকটে থাকেন। তারা যেন আমাদের হটলাইনে ফোন করেন। তাহলে আমরা তার বাসায় খাবার পৌঁছে দেব। এজন্য আমাদের নির্বাচিত কাউন্সিলর ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের সমন্বয়ে একটি টিম গঠন করা হয়েছে, তারা এরই মধ্যে কাজ শুরু করেছেন। আমার মেয়াদ থাকুক আর নাই থাকুক আমি সব সময় নগরবাসীর পাশে আছি এবং থাকব। আপনারা আমাকে সব সময় পাশে পাবেন।

এ সময় হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য আমাদের সাতজন ম্যাজিস্ট্রেটসহ গঠিত কমিটির সবাই কাজ করছে এবং প্রতিদিন তথ্য সংগ্রহ করছে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App