×

জাতীয়

সারাদেশে পণ্য পৌঁছে দেবার দায়িত্বে নিল রেলওয়ে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২০, ০৮:০৬ পিএম

সারাদেশে পণ্য পৌঁছে দেবার দায়িত্বে নিল রেলওয়ে

মালগাড়ি। ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে যাতে খাদ্যের ঘাটতি না হয় সেজন্য চট্টগ্রাম বন্দর দিয়ে প্রচুর পরিমাণে বিভিন্ন পণ্য এসেছে। এতে তেলবাহী বিভিন্ন কন্টেইনার যেমন আছে, তেমনি আসছে বিভিন্ন খাদ্যপণ্যও। এসব পণ্য খালাস হওয়ার পর ৬টি ট্রেনে করে সারাদেশে পাঠাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। দেশে পণ্য ঘাটতি যাতে না হয় সেজন্য বাড়তি দায়িত্ব পালন করছে বাংলাদেশ রেলওয়ের পণ্য সেবা বিভাগ।

রেলওয়ে পরিবহন বিভাগ সূত্র বলেছে, করোনাভাইরাসের কারণে সারাদেশে জনজীবন এক প্রকার স্থবির হয়ে আছে। এ অবস্থায় অনেকে চিন্তিত নিত্যপ্রয়োজনীয় পণ্য পাওয়া নিয়ে। খাদ্যের যাতে কোনো প্রকার ঘাটতি না হয়, সে ব্যবস্থা করেছে সরকার। প্রতিদিন চট্টগ্রাম বন্দর থেকে খালাস হওয়া বিভিন্ন পণ্য সারাদেশে পৌঁছে দিচ্ছে মাত্র ৬টি ট্রেন।

শুক্রবার (২৭ মার্চ) পরিবহন বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, এখন যাত্রীবাহী ট্রেন বন্ধ থাকায় কোনো প্রকার শিডিউল বিপর্যয় ছাড়া এসব মালবাহী ট্রেন পৌঁছে যাচ্ছে গন্তব্যে। আগে যেখানে ৩ থেকে ৪টি মালবাহী ট্রেন চলতো, এখন কোনোদিন ৮টি আর কোনোদিন ৫ থেকে ৬টি ট্রেন চলাচল করছে।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা ওমর ফারুক জানিয়েছেন, শিডিউল বিপর্যয় ছাড়াই গড়ে ৬টি মালবাহী ট্রেন বিভিন্ন পণ্য নিয়ে চট্টগ্রাম থেকে সারাদেশে যাচ্ছে। করোনা সংক্রমণ পরিস্থিতিতে পণ্য পরিবহনের জন্য প্রয়োজনে আরো বাড়ানো হবে বলে জানিয়েছে রেলওয়ে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App