×

পুরনো খবর

মৃত্যুপুরী ইতালি, আরও ৭১২ জনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২০, ০৯:৩৯ এএম

মৃত্যুপুরী ইতালি, আরও ৭১২ জনের মৃত্যু

করোনা

করোনা ভাইরাসে বিপর্যস্ত ইতালি। কোনভাবেই থামানো যাচ্ছে না এই মহাবিপর্যয় থেকে। বেড়েই চলেছে মৃত্যু। এরই মধ্যে বিশ্বের ১৯৬টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। চীনে তাণ্ডব চালিয়ে এখন ভাইরাসটি ব্যাপকভাবে প্রাণ কেড়ে নিচ্ছে ইউরোপের দেশ ইতালিতে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে গত ২৪ ঘণ্টায় আরও ৭১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু ৮ হাজার ২১৫।

বৃহস্পতিবার (২৬ মার্চ) দেশটির সিভিল প্রোটেকশন এজেন্সির বরাত দিয়ে এ খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৬ হাজার ১৫৩ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ৮০ হাজারের বেশি মানুষ।

চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বের ১৯৮ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কভিড-১৯। এতে মৃত্যু হয়েছে ২৩ হাজার ১৯৯ জনের। আক্রান্ত হয়েছে ৫ লাখের বেশি মানুষ। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে ১ লাখ ২২ হাজার।

ইতালির পর সবচেয়ে বেশি মানুষ মারা গেছে স্পেনে। দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৪ হাজার ১৪৫ জনের। এরপর চীনে। দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৭ জনের। এরপর ইরানে ২ হাজার ২৩৪, ফ্রান্সে ১ হাজার ৩৩১, যুক্তরাষ্ট্রে ১ হাজার ৮২, যুক্তরাজ্যে ৪৭৭সহ বিশ্বের বিভিন্ন দেশে এ রোগে আক্রান্ত রোগীদের প্রাণহানির ঘটনা বেড়েই চলেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App