×

বিনোদন

মিজু আহমেদের তৃতীয় মৃত্যুবার্ষিকী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২০, ০৪:৪৬ পিএম

মিজু আহমেদের তৃতীয় মৃত্যুবার্ষিকী

মিজু আহমেদ/ ফাইল ছবি

বাংলা চলচ্চিত্রের অন্যতম খলনায়ক মিজু আহমেদের তৃতীয় মৃত্যুবার্ষিকী শুক্রবার (২৭ মার্চ)। সামাজিক যোগাযোগমাধ্যমে এই অভিনেতাকে স্মরণ করে শ্রদ্ধা জানাচ্ছেন ভক্ত ও কাছের মানুষেরা। মিজু আহমেদ ১৯৫৩ সালের ১৭ নভেম্বর কুষ্টিয়ায় জন্মগ্রহণ করেন। তার প্রকৃত নাম মিজানুর রহমান। শৈশবকাল থেকেই থিয়েটারের প্রতি খুবই আগ্রহী ছিলেন তিনি। যুক্ত ছিলেন কুষ্টিয়ার স্থানীয় নাট্যদল ‘নূপুর’র সঙ্গে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়েছেন রসায়নবিদ্যায়।

১৯৭৮-এ ‘তৃষ্ণা’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে একজন অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। কয়েক বছরের মধ্যেই নিজেকে সেরা খলনায়ক হিসেবে প্রতিষ্ঠিত করেন। এছাড়া তিনি তার প্রযোজনা সংস্থা ‘ফ্রেন্ডস মুভিজ’র ব্যানারে বেশ কয়েকটি চলচ্চিত্রও প্রযোজনা করেছেন। অসাধারণ অভিনয়ের সুবাদে ১৯৯২ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন এই অভিনেতা।

২০১৭ সালের ২৭ মার্চ রাতে আহমেদ ইলিয়াস ভূঁইয়ার পরিচালনায় ‘মানুষ কেন অমানুষ’ নামের ছবির শুটিং করতে কমলাপুর থেকে ট্রেনে দিনাজপুর রওনা দেন মিজু আহমেদ। পথে হঠাৎ হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি। পরিবারের ইচ্ছায় তাকে কুষ্টিয়ার পৌর গোরস্থানে তার বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App