সারাদেশে পণ্য পৌঁছে দেবার দায়িত্বে নিল রেলওয়ে

আগের সংবাদ

হতদরিদ্র ৫০ হাজার পরিবারকে খাবার দেবেন সাঈদ খোকন

পরের সংবাদ

বন্ধ হল শেষ আকাশ পথও

প্রকাশিত: মার্চ ২৭, ২০২০ , ৮:১৩ অপরাহ্ণ আপডেট: মার্চ ২৭, ২০২০ , ৮:১৩ অপরাহ্ণ

শেষ পর্যন্ত বন্ধ হল দেশের আকাশ পথের সব শেষ রুটটিও। এতোদিন অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের নিয়মিত সব ফ্লাইট বন্ধ থাকলেও সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের সঙ্গে চালু ছিল যুক্তরাজ্যের আকাশ যোগাযোগ। তবে শুক্রবার সেটিও বন্ধ ঘোষণা করা হয়। এর মধ্য দিয়ে দেশের সব বিমানবন্দর দিয়ে যাত্রী পারাপার বন্ধ হল।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোকাব্বির হোসেন এ প্রসঙ্গে জানান, করোনার কারণে পরিস্থিতি অনুকূলে না থাকায় আপাতত এক সপ্তাহের জন্য রুটটি বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে রবিবার ঢাকা থেকে ম্যানচেস্টার ও লন্ডনের উদ্দেশে বিমানের দুটি ফ্লাইট ছেড়ে যাবে। পরদিন সেটি আবার যাত্রী নিয়ে ফেরত আসবে। এর বাইরে আগামী এক সপ্তাহের জন্য আর কোনো ফ্লাইট যাবে না। পরিস্থিতির উন্নতি না হলে ফ্লাইট বন্ধ থাকার সময়সীমা আরো বাড়ানো হতে পারে বলে জানান তিনি।

এর আগে গত ২০ মার্চ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এক বার্তায় জানায়, দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) বিস্তাররোধে ২১ মার্চ দিনগত রাত ১২টা থেকে ৩১ মার্চ রাত ১২টা পর্যন্ত কাতার, বাহরাইন, কুয়েত, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর এবং ভারত থেকে কোনো নিয়মিত আন্তর্জাতিক যাত্রীবাহী বাণিজ্যিক উড়োজাহাজকে নামার অনুমতি দেয়া হবে না।

তবে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীন, থাইল্যান্ড ও হংকংয়ের (ক্যাথে প্যাসিফিক) ফ্লাইট আসতে পারবে। আর সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে শুধু যুক্তরাজ্য থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট নামতে পারবে। এরপর চীন ও হংকং থেকে নিজেরাই ফ্লাইট বন্ধ করে বাংলাদেশ থেকে বিমান পরিচালনাকারী সংস্থা চায়না ইস্টার্ন, চায়না সাউদার্ন ও ড্রাগন এয়ার। আর গত ২৪ মার্চ এক আদেশে দেশের অভ্যন্তরীণ রুটের সব ফ্লাইটও বন্ধ করে বেবিচক।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়